ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

আলোচনার প্রস্তাবে না, সংহতি চাইলেন শিক্ষার্থীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
আলোচনার প্রস্তাবে না, সংহতি চাইলেন শিক্ষার্থীরা আলোচনার প্রস্তাবে না, সংহতি চাইলেন শিক্ষার্থীরা

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সমস্যার সমাধান খুঁজতে আবারও শিক্ষার্থীদের আলোচনার প্রস্তাব দিয়েছেন শিক্ষকরা। তবে সে প্রস্তাব ফিরিয়ে দিয়ে তাদের দাবির সঙ্গে সংহতির আহ্বান জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে শিক্ষকদের প্রস্তাব প্রত্যাখান করেন শিক্ষার্থীরা। পরে শিক্ষকদের ২ মিনিট কথা বলার সময় দেন আন্দোলনকারীরা।  

এ সময় ঘটনার প্রসঙ্গ নিয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, আমরা তোমাদের কাছে এসেছি তোমাদের সমস্যার সমাধান করতে। আমরা চাই তোমাদের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করতে।

তিনি বলেন, আমরা এ ক্যাম্পাসে কাউকে কোনো ধরনের স্বৈরাচারী আচরণ করতে দেব না। সবার সম্মিলিত চেষ্টায় এ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে চাই। ভিসি যদি গুলির নির্দেশ দিয়ে থাকেন তাহলে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী তদন্ত কমিটি গঠন করবেন। আমরা চাই, শিক্ষার্থীদের ওপর হামলার নির্দেশনা যে দিয়েছেন, সেটি তদন্ত করে বের হবে। এতে কেউ ছাড় পাবেন না।

কোষাধ্যক্ষ এর আগে বলেন, সেদিন তোমাদের তিন দফা দাবির সমাধান হয়ে গিয়েছিল। শুধুমাত্র ঘোষণাটা বাকি ছিল। কেন হঠাৎ এমন হয়েছে? তা তদন্ত সাপেক্ষে বের করার জন্য আমরা উচ্চ মহলের কাছে আহ্বান জানাচ্ছি।  

তবে শিক্ষকদের সহমর্মিতা না দেখিয়ে তাদের এক দাবির সঙ্গে সংহতি জানাতে আহ্বান জানান শিক্ষার্থীরা। তারা বলেন, আমরা আপনাদের সঙ্গে আলোচনা করতে রাজি আছি।  তবে, এর আগে আমাদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করতে হবে। অন্যথায় আপনাদের আকুতি আমরা মেনে নেব না।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa