ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

৬ ফেব্রুয়ারি পর্যন্ত বশেফমুবিপ্রবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
৬ ফেব্রুয়ারি পর্যন্ত বশেফমুবিপ্রবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ

জামালপুর: করোনা সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষাসমূহ যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠিত হবে।

একই সঙ্গে চলবে অনলাইনে শিক্ষা-কার্যক্রম।

শনিবার (২২ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

এতে সম্মানিত ট্রেজারার জনাব মোহাম্মদ আবদুল মান্নান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার জনাব খান মো. অলিয়ার রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হল তত্ত্বাবধায়কসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ২২ জানুয়ারি ২০২২ থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস বন্ধ থাকবে। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হোস্টেলসমূহ খোলা রাখা হবে।

এছাড়া বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশ অনুযায়ী বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষাসমূহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠিত হবে। একই সঙ্গে অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। আবাসিক হলে অবস্থানরত শিক্ষার্থী, সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীরা স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

এদিকে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে চলমান ভর্তি কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যে কোনো প্রকার জমায়েত, বহিরাগত, দর্শনার্থী এবং তাদের গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। মহামারীর এই সময়ে দাপ্তরিক প্রয়োজন ছাড়া কাউকে ক্যাম্পাসে ঘোরাফেরা না করার জন্য পরামর্শ দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa