ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল নগরে ভোটার বেড়েছে ৩৩ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
বরিশাল নগরে ভোটার বেড়েছে ৩৩ হাজার

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন এলাকায় গত নির্বাচনের সময় ভোটার সংখ্যার তুলনায় এবার ৩২ হাজার ৮২৯ জন ভোটার বেড়েছে।

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত সিটি নির্বাচনে এ এলাকায় ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এবার ২ লাখ ৭৪ হাজার ৯৯৫ জন।

বরিশাল নগরের মধ্যে সব থেকে বেশি ভোটার রয়েছে ৫ নম্বর ওয়ার্ডে ১৪ হাজার ৯১৭ জন। আর সবচেয়ে কম ভোটার ১৮ নম্বর ওয়ার্ডে ৫ হাজার ১৯২ জন।

হিসাব অনুযায়ী ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে তিনটি ওয়ার্ডে গত নির্বাচনে ভোটার ছিল ২৮ হাজার ৯৫১ জন। এবার সেই সংখ্যা ৪ হাজার ৫৬২ জন বেড়ে ৩৩ হাজার ৫১৩ জনে দাঁড়িয়েছে। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে ভোটার ছিল ৩১ হাজার ৪১৮ জন। এবার সেই সংখ্যা ৩৬ হাজার ৫৪২ জন। ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ১৯ হাজার ৯৬২ জন থেকে ভোটার বেড়ে হয়েছে ২১ হাজার ৬৯২ জন। ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে ২০ হাজার ২৩৫ জন থেকে এবার বেড়ে হয়েছে ২১ হাজার ৮৬৮ জন। ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা ১৯ হাজার ৬৪৬ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৬৭২ জনে। ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে ১৪ হাজার ৭২৬ জন ভোটার ছিল গত নির্বাচনে। এবার হয়েছে ১৬ হাজার ৫২ জন। ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা ছিল ২২ হাজার ৪৭৩ জন। এবারে তা দাঁড়িয়েছে ২৪ হাজার ৬৫৬ জন। ২২, ২৩ ও ২৭ নম্বর ওয়ার্ডে ভোটার ছিল ২৬ হাজার ৯০০ জন। এবারে সেই সংখ্যা ৩১ হাজার ২ জন। ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ডে ৩২ হাজার ৪৬৭ জন ভোটার  ছিল। কিন্তু এবারের সিটি নির্বাচনে ভোট দেবেন ৩৮ হাজার ১১০ জন ভোটার। ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা গত নির্বাচনে ছিল ২৫ হাজার ৩৮৮ জন। এবার ২৯ হাজার ৮৮৮ জন।

বরিশাল সিটি নির্বাচনে এবার নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৭১ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৯২৪ জন বলে জানান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।