ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৫৩ ইউপি ভোট: নির্বাচন বাতিলে যাওয়া যাবে ট্রাইব্যুনালে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
৫৩ ইউপি ভোট: নির্বাচন বাতিলে যাওয়া যাবে ট্রাইব্যুনালে

ঢাকা: গত ১৬ ও ২০ মার্চ অনুষ্ঠিত ৫৩ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে সংক্ষুব্ধ কেউ চাইলে যেতে পারবেন নির্বাচনী ট্রাইব্যুনালে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. মিজানুর রহমান জানিয়েছেন, গেজেট প্রকাশের পর তা সংশ্লিষ্টে দফতরে পাঠানো হয়েছে।

এদিকে ইসির আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালাম জানিয়েছেন, ৫৩ ইউপি ভোটের জন্য সংশ্লিষ্ট জেলার সিনিয়র সহকারী জজকে নিয়ে নির্বাচনী ট্রাইব্যুনাল, যুগ্ম জেলা, দায়রা জজ এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নিয়ে গঠন করা হয়েছে নির্বাচনী আপিল ট্রাইব্যুনাল।

আইন অনুযায়ী, ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশের ৩০ দিনের মধ্যে ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করতে হবে। ট্রাইব্যুনাল সে অভিযোগ নিষ্পত্তি করবেন পরবর্তী ১৮০ দিনের মধ্যে। সেখানে সুবিচার না পেয়ে থাকলে নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে যাওয়া যাবে নির্বাচনী ট্রাইব্যুনালের দেওয়া রায়ের ৩০ দিনের মধ্যে। আপিল ট্রাইব্যুনাল সে অভিযোগ নিষ্পত্তি করবেন পরবর্তী ১২০ দিনের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
ইইউডি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।