ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এমপি হলে ৫ মাসে কী করবেন, যা বললেন আরাফাত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এমপি হলে ৫ মাসে কী করবেন, যা বললেন আরাফাত ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ভোটার খরায় ভুগছে ঢাকা -১৭ আসনের উপনির্বাচন। সোমবার (১৭ জুলাই) সকাল আটটায় ভোট শুরু হলেও প্রথম চার ঘণ্টা সিকি ভাগও ভোট জমা পড়েনি।

কেন্দ্রগুলোর বাইরে লোকজনের সমাগম মিললেও তাদের মধ্যে ভোটারের সংখ্যা হাতে গোনা।

বনানী বিদ্যানিকেতনে ভোটার সংখ্যা ১৭৪৭৬। কিন্তু দুপুর পর্যন্ত সেখানে ভোট পড়েছে মাত্র ৭৪৪টি। মানিকদি ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড আদর্শ বিদ্যানিকেতনে চার ঘণ্টায় ভোট পরেছে ৯৫৩টি।

কেন্দ্রে ভোটারদের অভাবের বিষয়টি আজ সকালেই স্বীকার করেছিলেন এই উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ. আরাফাত। পাঁচ মাসের নির্বাচন বিধায় ভোটারদের এই অনীহা বলে জানান তিনি।

তবে ভোট যতই জমা পড়ুক, নৌকার বিজয় সুনিশ্চিত বলে জানিয়েছেন এই প্রার্থী।

সকালে গুলশান-২ এর  গুলশান মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে এসে ভোট দিয়ে সাংবাদিকদের এ কথা বলেন আরাফাত।

এসময় সাংবাদিকরা তাকে জিজ্ঞেস করেন, নৌকা যদি নির্বাচিত হয় তাহলে এই ৫ মাসে আপনি কি করবেন? 

এবিষয়ে জানতে চাইলে এ আরাফাত বলেন, ‘আমি নির্বাচিত হলে বাই এনিচান্স হব না, নির্বাচিত হব মানুষের ভোটে। তবে ৫ মাস আসলে খুবই অল্প সময়। এই অল্প সময়ে অনেক কিছু শুরু করা যায়। আমি নির্বাচনের প্রচারণায় বিভিন্ন এলাকায় যে সকল সমস্যাগুলো দেখেছি ইতোমধ্যে চিন্তা ভাবনা শুরু করেছি কীভাবে এসব সমাধান করা যায়। কাজেই কিছু কিছু কাজ আছে যেগুলো আমি শুরু করে দেব, যদি নির্বাচিত হই। এবং পাঁচ মাস পর যেহেতু জাতীয় নির্বাচন হচ্ছে, তখন যদি আমি আবার মনোনয়ন পাই তখনও আমি ধারাবাহিক ভাবে সেই কাজ গুলো শুরু করে দেব। ’ 

জয়ের বিষয়ে আশাবাদী জানিয়ে আরাফাত বলেন, ‘আমরা সবাইকে বলছি শুধু ভোট দিতে আসেন। আমরা কিন্তু এটা কাউকে বলছি না যে, নৌকায় ভোট দিন। কারণ আমরা জানি মানুষ ভোট দিতে এলে ভোট নৌকায় পড়বে। তাই আমাদের চেষ্টা হচ্ছে মানুষকে ভোট দিতে নিয়ে আসা। মি ক্যাম্পেইনিংয়ে একটা বিষয়ে খুব জোর দিয়েছি। সেটা হচ্ছে, ভোটারদের আমরা বার বার বলেছি আপনারা শুধু ভোট দিতে আসুন। এমনকি সাংগঠনিকভাবে সবসময় আমাদের মধ্যে আলোচনা ছিল যে, আমরা কেন্দ্রগুলোতে কত বেশি ভোটার নিয়ে আসতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
ইএসএস/ এসসি/ এমএমআই/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।