ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হিরো আলমকে রাস্তায় ফেলে পেটাল দুর্বৃত্তরা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
হিরো আলমকে রাস্তায় ফেলে পেটাল দুর্বৃত্তরা ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমকে রাস্তায় ফেলে পিটিয়েছে দুর্বৃত্তরা। হামলাকারীদের গলায় নৌকা প্রতীকের কার্ড ঝুলতে দেখা গেছে।

সোমবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট চলাকালে রাজধানীর বনানী এলাকায় তাকে বেধড়ক মারধর করা হয়।

ঘটনার সময় তিনি বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শন করছিলেন।

সরেজমিনে দেখা যায়, হিরো আলম বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে নৌকা প্রতীকের কার্ডধারী কিছু লোকজন তাকে গালমন্দ করতে থাকেন এবং কেন্দ্র থেকে বেরিয়ে যেতে বলেন। পরিস্থিতি উত্তপ্ত হতে দেখে কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা হিরো আলমকে গার্ড দিয়ে মূল ফটক পর্যন্ত নিয়ে যান।

কেন্দ্র থেকে বেরিয়ে ১৬ নম্বর সড়ক ধরে হাঁটতে থাকেন হিরো আলম। তখন পুলিশ সদস্যরা না থাকায় নৌকা প্রতীকের কার্ডধারী কিছু লোকজন পেছন থেকে এসে তাকে ধাক্কা দিয়ে ফেলে দেন এবং মারধর করতে থাকেন।

এক সময় হিরো আলমের সঙ্গে থাকা সমর্থকরা তাকে রক্ষা করতে এগিয়ে যান। এ সময় ওই হামলাকারীরা তাকে ২৩ নম্বর সড়ক পর্যন্ত ধাওয়া করেন। এ সময় হামলাকারীদের হিরো আলমের উদ্দেশে বলতে শোনা যায়, ‘সে করে টিকটক, সে হলো জোকার, সে কেন গুলশান-বনানীর এমপি হতে চায়? এমপির মানে সে জানে? তারে খালি দৌড়ানি দে, মারধর করা লাগব না। ’

হিরো আলমকে পেটানোর ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে বলে জানা গেছে।

সোমবার সকাল ১০টায় ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত এই আসনে ভোটকেন্দ্র আছে ১২৫টি এবং ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন।

ঢাকা-১৭ আসনে মোট আট জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম), নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির  সিকদার আনিসুর রহমান, ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, ছড়ি প্রতীকের বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. তারেকুল ইসলাম ভুইয়া ও গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির প্রার্থী কাজী মো. রাশেদুল হাসান।

এই আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচনের ৫ মাস আগে এই উপনির্বাচন হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এসসি/ইএসএস/এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।