ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফরিদপুরে ৪ আসনের খসড়া ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
ফরিদপুরে ৪ আসনের খসড়া ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ

ফরিদপুর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ফরিদপুরের চারটি সংসদীয় আসনের খসড়া ভোটার তালিকা ও ভোটকেন্দ্রের প্রকাশ করেছে ফরিদপুর জেলা নির্বাচন কার্যালয়।  

এ জেলায় মোট ভোটার সংখ্যা ১৬ লাখ ৬৭ হাজার ১১২ জন।

চারটি আসনের জন্য ভোটকেন্দ্রের সংখ্যা ৬৫৪, ভোট কক্ষের সংখ্যা ৩ হাজার ৬৬৩টি। এর মধ্যে পুরুষ ১৬৮১ ও নারী ভোট কক্ষ ১ হাজা ৯৮২টি।  

ফরিদপুরের সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে জানান, চারটি সংসদীয় আসনের মধ্যে ফরিদপুর-১ আসন তিনটি উপজেলা নিয়ে গঠিত (বোয়ালমারী-মধুখালী- আলফাডাঙ্গা)। এ আসনের খসড়া মোট ভোটার ৪ লাখ ৫৩ হাজার ৬৭৬ জন। এর মধ্যে নারী ২ লাখ ২৩ হাজার ৬১৪ ও পুরুষ ভোটার ২ লাখ ৩০ হাজার ৬১ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৯৬টি ও ভোট কক্ষের সংখ্যা ৯৭৬টি।  

ফরিদপুর-২ আসন দুইটি উপজেলা নিয়ে গঠিত (নগরকান্দা ও সালথা)। এ আসনের খসড়া মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৬০৯ জন। এর মধ্যে নারী ১ লাখ ৫৩ হাজার ৩৩৫ ও পুরুষ ভোটার ১ লাখ ৬৮ হাজার ২৭৪ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১১৫টি ও ভোট কক্ষের সংখ্যা ৬৭৬টি।

ফরিদপুর-৩ সদর আসন। এ আসনের খসড়া মোট ভোটার ৪ লাখ ৩ হাজার ১০৮ জন। এর মধ্যে নারী ২ লাখ ১ হাজার ৭১ ও পুরুষ ভোটার ২ লাখ ২ হাজার ৩৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৫৪টি ও ভোট কক্ষের সংখ্যা ৯০২টি।

ফরিদপুর-৪ সংসদীয় আসন তিনটি উপজেলা নিয়ে গঠিত (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন)। এ আসনের খসড়া মোট ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৮৫৬ জন। এর মধ্যে নারী ২ লাখ ৩৫ হাজার ৯৯১ ও পুরুষ ভোটার ২ লাখ ৫২ হাজার ৮৬২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৮৯টি ও ভোট কক্ষের সংখ্যা ১১০৯টি।  
জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা আরও বলেন, খসড়া ভোটকেন্দ্রের তালিকার ওপর দাবি/আপত্তি গ্রহণের শেষ তারিখ ৩১ আগস্ট পর্যন্ত। কোনো ব্যক্তির কোনো আপত্তি থাকলে, উক্ত সময়ের মধ্যে লিখিতভাবে দাখিল করতে হবে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ