ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইউজিসি সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্রকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
ইউজিসি সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্রকে শোকজ

ঢাকা: নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র চন্দকে শোকজ করেছে সংশ্লিষ্ট নির্বাচনী তদন্ত কমিটি।

শনিবার (৩০ ডিসেম্বর) তাকে শোকজ করেছেন খুলনা-৫ আসনের নির্বাচনী তদন্ত কমিটি ও সিনিয়র সহকারী জজ রত্না সাহা।

শোকজের চিঠিতে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেন জেলা প্রশাসক, খুলনা ও রিটার্নিং অফিসারের কার্যালয় বরাবর আপনার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। সেই লিখিত অভিযোগটির আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য এই কমিটির কাছে পাঠানো হয়েছে।

ওই অভিযোগ অনুযায়ী, আপনি সরকারি সুবিধাভোগী ব্যক্তি হওয়া স্বত্বেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ (ডুমুরিয়া, ফুলতলা ও গিলাতলা ক্যান্টনমেন্ট এলাকা) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নারায়ণ চন্দ্র চন্দে পক্ষে প্রচারণায় সক্রিয়ভাবে অংশ নেন, যা নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এমতাবস্থায় আপনার অনুরূপ কাজের কারণে আপনার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য কেন নির্বাচন কমিশন বরাবর সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না, তা আগামী ৩১ ডিসেম্বর দুপুর ১২টায় সময় আপনি নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

উল্লেখ্য, অধ্যাপক বিশ্বজিৎ নৌকার প্রার্থী নারায়ণ চন্দ্রের ছেলে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ