ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দেবিদ্বারে ঈগল প্রতীকের প্রার্থীকে কটূক্তি, আ.লীগ নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
দেবিদ্বারে ঈগল প্রতীকের প্রার্থীকে কটূক্তি, আ.লীগ নেতাকে শোকজ

কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বারে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীকে কটূক্তির অভিযোগে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারকে শোকজ করা হয়েছে।  

বৃহস্পতিবার কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. ইমাম হাসান এ শোকজ নোটিশ দেন।

 

এতে উল্লেখ করা হয়, এ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ অভিযোগ করেছেন, গত  ২৫ ডিসেম্বর দেবিদ্বার উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের বাঙ্গুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের পক্ষে প্রচারণার সময় তাকে (আবুল কালাম আজাদ) টাউট-বাটপার ও ইয়াবা ব্যবসায়ী বলেছেন। তাছাড়া তার শিক্ষা প্রতিষ্ঠানে (নোয়াখালীর সুবর্ণচরে অবস্থিত) ইয়াবা ব্যবসা হয় এবং অবৈধ অস্ত্র মজুদ রাখা হয় বলে মন্তব্য করেছেন। এ বক্তব্যের ভিডিও ক্লিপ তিনি দাখিল করেছেন। ভিডিওটি সত্য হয়ে থাকলে তা হবে সংসদ নির্বাচনের আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। আগেও একই বিষয়ে আপনাকে শোকজ করা হয়। এ অবস্থায় আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে কেন সুপারিশ করা হবে না, তা আগামী ৬ ডিসেম্বর জেলা যুগ্ম ও দায়রা জজ দ্বিতীয় আদালতে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হলো।

অভিযুক্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার শোকজ পাওয়ার বিষয়টি স্বীকার করেন। তিনি আদালতে যথা সময়ে ব্যাখ্যা দেবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।