ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আধাবেলায় ভোট পড়েছে ২০ শতাংশের মতো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মে ২৯, ২০২৪
আধাবেলায় ভোট পড়েছে ২০ শতাংশের মতো

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) মো. জাহাংগীর বলেছেন, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে প্রথম চার ঘণ্টায় ২০ শতাংশের মতো ভোট পড়েছে। কোথাও বড় ধরনের কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

 

বুধবার (২৯ মে) নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।  

ইসি সচিব বলেন, ৮৭টি উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে৷ মোবাইল নেটওয়ার্ক ঠিক মতো কাজ না করায় এ পর্যন্ত ঠিক কত শতাংশ ভোট পড়েছে সেটার পুরো তথ্য সংগ্রহ করতে পারছি না। এজন্য ম্যানুয়ালি তথ্য সংগ্রহ করছি। যে কেন্দ্রগুলোর তথ্য পেয়েছি সেখানে ২০ শতাংশের নিচে ভোট পড়েছে বলে জানা গেছে, এটা প্রাথমিক তথ্য।  

দুপুর ১২টা পর্যন্ত কোথাও ১৫, কোথাও ১৬, কোথাও ২০ শতাংশ এরকম ভোট পড়ছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছেন বলেও জানান তিনি।  

তিনি বলেন, বড় কোনো ঘটনা ঘটেনি৷ আট হাজার ৪৫০টি ভোটকেন্দ্রের মধ্যে চট্টগ্রামের পটিয়া উপজেলার পূর্ব পৃঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নয়টি ব্যালট বই ছিনতাই হয়েছে বিধায় ভোট স্থগিত করা হয়েছে।  

তিনি বলেন, এছাড়াও বগুড়া সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতীক সঠিক মতো না ছাপানোয় ওই পদটিতে ভোট স্থগিত করা হয়েছে। এছাড়া তিন জনকে আটক করা হয়েছে। ফেনী সদরে একটি কেন্দ্রে একজন প্রিসাইডিং অফিসারকেও আটক করা হয়েছে।  

উত্তরাঞ্চলে ভোটার উপস্থিতি ভালো থাকলেও দক্ষিণাঞ্চলে ভোটার উপস্থিতি কম বলে জানান এই কর্মকর্তা।  

সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।  

গত ৮ মে প্রথম ধাপে ১৩৯টি, দ্বিতীয় ধাপে ২১ মে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ হয়েছে। ৫ জুন ৫৫ উপজেলায় চতুর্থ ধাপের ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে। কিছু উপজেলায় পরবর্তীতে ভোটগ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মে ২৯, ২০২৪
ইইউডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।