ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

পুঠিয়া ইউপি নির্বাচনে মনোনয়নপত্র তুললেন ৩০ প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
পুঠিয়া ইউপি নির্বাচনে মনোনয়নপত্র তুললেন ৩০ প্রার্থী

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলার দু’টি ইউনিয়ন পরিষদের ভোটে অংশগ্রহণের লক্ষ্যে রোববার (১৯ নভেম্বর) ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র তুলেছেন। সব ঠিক থাকলে এ দু’টি ইউনিয়নে আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনী এলাকার সীমানা সংক্রান্ত জটিলতায় উচ্চ আদালতে মামলা থাকায় দীর্ঘ ১৪ বছর নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ইউনিয়ন দু’টি হচ্ছে- শিলমাড়িয়া ও ভালুকগাছী।

সব আইনি জটিলতা কাটিয়ে গত ১২ নভেম্বর তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তাই দীর্ঘদিন পর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে প্রাণচাঞ্চল্য শুরু হয়েছে প্রার্থীদের মধ্যে। নির্বাচন নিয়ে উৎসাহ দেখা দিয়েছে সাধারণ ভোটারদের মধ্যেও।

রাজশাহীর পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন জানান, রোববার বেলা সাড়ে ৩টা পর্যন্ত শিলমাড়িয়া ও ভালুকগাছি ইউনিয়নের মোট ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র তুলেছেন। এর মধ্যে শিলমাড়িয়া ইউনিয়নে ১৯ জন ও ভালুকগাছি ইউনিয়নের ১১ জন। শিলমাড়িয়া ইউনিয়নের ১৯ জনের মধ্যে ৫ জন চেয়ারম্যান প্রার্থী, ১৩ জন সাধারণ সদস্য প্রার্থী ও ১ জন সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থী।

অপরদিকে একই উপজেলার ভালুকগাছি ইউনিয়নে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র তুলেছেন। এদের মধ্যে ২ জন চেয়ারম্যান প্রার্থী, ৮ জন সাধারণ সদস্য প্রার্থী ও ১ জন সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থী বলেও জানান নির্বাচন কর্মকর্তা।

পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন বলেন, তফসিল অনুযায়ী ২৭ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন করা যাবে। ৬ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাইয়ের পর ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে। আর আগামী ২৮ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa