ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

হুইল চেয়ারে সাবিলা, আসছেন যোদ্ধা হয়ে!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
হুইল চেয়ারে সাবিলা, আসছেন যোদ্ধা হয়ে! ‘বিরতীন যাত্রা’ নাটকের দৃশ্য

অভিনেত্রী সাবিলা নূরের সঙ্গী হুইল চেয়ার আর সাহিত্যের কিছু বই! প্রতিদিন সে মাইলের পর মাইল হুইল চেয়ারে চলে ফেরি করে সেসব বই! এলাকার সবার প্রিয় এক মানুষ সে! হয়তো সেজন্যই এলাকার চেয়ারম্যান তাকে খুব ভয় পায়, তার জনপ্রিয়তাকে ভয় পায়।  

এদিকে সাবিলার বই পড়ার আন্দোলনে একদিন সে পুরস্কার পায় থানা নির্বাহী অফিসারের কাছ থেকে।

তখন চেয়ারম্যানও দ্বন্দ্ব ভুলে সাবিলার সঙ্গে কাজ করতে চায় মানুষের কল্যাণে! চেয়ারম্যান নিজেও সাবিলাকে সংবর্ধনা দিতে আয়োজন করে বিশেষ এক অনুষ্ঠানের!

ঠিক তখন বেরিয়ে আসে অন্য এক সত্য! কিন্তু, কী সেই সত্য? কেন সাবিলা বই, ফুল, পাখি, প্রজাপতির গন্ধে কাটিয়ে দিতে চায় তার জীবন?

এমন গল্পেই নির্মিত হয়েছে একক নাটক ‘বিরতিহীন যাত্রা’। যেখানে সাবিলা নূরকে দেখা যাবে সুনয়না চরিত্রে। এই অভিনয়শিল্পী জানান, গত বছর ঈদ থেকে গল্প নির্ভর কাজ করছি। সেই ধারাবাহিকতায় এই নাটকে কাজ করা।  

তিনি আরো জানান, শারীরিক অক্ষমতা কোন বাঁধা নয়, মানসিক ইচ্ছাই যে কোন কিছু জয়ের জন্য যথেষ্ট- সেটাই নাটকের মূল প্রতিপাদ্য। একটা সুন্দর বাংলাদেশ গড়তে দরকার বোধ পরিবর্তনের একটা যুদ্ধ! আমি সেই যুদ্ধের আহবান জানিয়েছি বিরতিহীন যাত্রা নাটকে! নিজেকে নতুনভাবে তুলে ধরতে চেষ্টা করেছি এ নাটকে।

নাটকে সাবিলা নূর ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, সুদীপ বিশ্বাস দীপ,  আনোয়ারসহ অনেকে। আহমেদ তাওকীরের রচনায় নাটকটি নির্মাণ করছেন অনন্য ইমন।  

সম্প্রতি ‘বিরতিহীন যাত্রা’ নাটকের দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়েছে। এটি চলতি বছরের ঈদুল ফিতরে প্রচারে আসবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।