ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শবে বরাত নিয়ে অপু বিশ্বাসের পোস্ট ভাইরাল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
শবে বরাত নিয়ে অপু বিশ্বাসের পোস্ট ভাইরাল

পবিত্র শবে বরাত নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দীর্ঘ এক পোস্ট দিয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা অপু বিশ্বাস। যে পোস্টে শবে বরাতের ফজিলত, মাহাত্ম্য তুলে ধরেছেন তিনি।

 

এরই সঙ্গে ছেলে আব্রাম খান জয়ের ছবিও আপলোড করেছেন এ নায়িকা। যেখানে জয়কে দেখা যাচ্ছে সাদা পাঞ্জাবি পরে ও সবুজ পাগড়ি বাঁধা টুপি মাথায়। পোস্টটি রীতিমতো ভাইরাল এখন।

মঙ্গলবার (৭ মার্চ) দিবাগত রাত ছিল পবিত্র শবে বরাত। এদিন সন্ধ্যায় নিজের ফেসবুক পেজে ছেলে জয়ের তিনটি ছবিসহ শবে বরাতের তাৎপর্যের কথা তুলে ধরেন।  

এ রাতে ধর্মপ্রাণ মুসলমানদের কী কী করণীয় তা উল্লেখ করেন পোস্টে।  

অপু বিশ্বাসের সেই পোস্ট পাঠকের উদ্দেশে তুলে ধরা হলো - 

‘আজ ২২শে ফাল্গুন, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৪ই শাবান, ১৪৪৪ হিজরি, মঙ্গলবার,বসন্তকাল। আজকের রাতকেই শবে বরাত বলা হয়। আজকের রাতে মহান রব্বুল আলামীন প্রথম আসমানে এসে ফজর পর্যন্ত বান্দাদেরকে ডাকতে থাকেন আর বলতে থাকেন কে আছো আমার কাছে ক্ষমা চাইবে আমি তাকে ক্ষমা করে দেব?
কে আছো আমার কাছে রিজিক চাইবে আমি তাকে রিজিক দান করব?

এভাবে করে বিভিন্ন বিষয় উল্লেখ করে আল্লাহ তা'য়ালা ডাকতে থাকেন। সুবহানাল্লাহ। ’
 
এ রাতে করণীয় নিয়ে অপু বিশ্বাস লেখেন, ‘রাত জেগে নফল নামাজ, তাসবিহ্ তাহলিল, কুরআন তিলাওয়াত, সালাতুত তাসবিহ্ এর নামাজ, দোয়া ইস্তেগফার, ও কবর জিয়ারত করা, পরদিন রোজা রাখা। আল্লাহ্ তা'য়ালা আমাদের সকলকে শবে বরাতে উসিলায় পূর্ণ ক্ষমা করেন এবং এর বরকত দান করেন... ?? আমীন..!’

এদিকে অপু বিশ্বাসের এই পোস্ট রীতিমতো ভাইরাল। নেটিজেনদের মাঝে বেশ প্রশংসা পাচ্ছে। পোস্টের পর ২২ ঘণ্টায় ১ লাখ ৯৫ হাজার রিঅ্যাক্ট জমা পড়েছে। কমেন্ট জমা পড়েছে ১৬ হাজারের বেশি।  

প্রসঙ্গত, নিজের প্রথম প্রযোজিত ‘লাল শাড়ি’সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন অপু বিশ্বাস। সিনেমাটি সরকারি অনুদানে অপু-জয় চলচ্চিত্র প্রযোজনায় নির্মিত হচ্ছে। সিনেমার শুটিংও শেষ হয়েছে বলে খবর। এতে অপু বিশ্বাসের সঙ্গে জুটি বেঁধেছেন সাইমন সাদিক।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।