ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জায়েদ খানের সদস্য পদ স্থগিত নিয়ে ধোঁয়াশা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
জায়েদ খানের সদস্য পদ স্থগিত নিয়ে ধোঁয়াশা এফডিসিতে সংবাদ সম্মেলনে চিত্রনায়ক সাইমন সাদিক। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিতের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে সদস্যপদ বাতিলের জন্য উপদেষ্টা কমিটির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে ফাইল। রেজুলেশন লিপিবদ্ধ না হলেও এমন সিদ্ধান্তে শিল্পী সমিতি।

 

কার্যনির্বাহী কমিটির মিটিং শেষে সংবাদ সম্মেলনে এ কথাই জানালেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

রোববার (২ এপ্রিল) বিকেলে এফডিসির চলচ্চিত্র শিল্পী সমিতির সামনের উদ্যানে এক সংবাদ সম্মেলনে চিত্রনায়ক বলেন, জায়েদ খানের বিরুদ্ধে যে অভিযোগ, তা নিয়ম অনুযায়ী তিনটি চিঠি ইস্যু করতে হয়। জায়েদ খানের সদস্যপদ স্থগিত করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বাতিল করার জন্য উপদেষ্টা কমিটির বিবেচনার জন্য রাখা হয়েছে।  

এদিকে, জায়েদ খানের বহিস্কার দাবিতে এফডিসিতে মানববন্ধন ও মিছিল করেছে বঞ্চিত ১১৩ জন শিল্পী। এ সময় তারা জায়েদ খানকে চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে স্থায়ীভাবে বহিস্কার দাবি করেছেন।  

এ প্রসঙ্গে সাইমনের কাছে প্রশ্ন রাখা হয়- জায়েদ খানকে যে ইস্যুতে সদস্য পদ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই একই বিষয়ে কয়েকজন শিল্পীকে জায়েদ খানের বিরুদ্ধে ব্যানার হাতে মিছিল করতে দেখা যায় সরেজমিনে। এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে কি-না! এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, তাদের চিঠি দেওয়া হবে সাংগঠনিকভাবে।

তবে মিটিংয়ে আন্তর্জাতিক বিষয় সম্পাদক জয় চৌধুরী ও কার্যনির্বাহী কমিটির সদস্য অরুণা বিশ্বাস সদস্য পদ বাতিলের ব্যাপারে দ্বিমত পোষণ করেছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।