ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ওসি হারুনরূপে মোশাররফ করিমের ফেরার তারিখ ঘোষণা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
ওসি হারুনরূপে মোশাররফ করিমের ফেরার তারিখ ঘোষণা ওসি হারুনরূপে মোশাররফ করিম

দুই বাংলার আলোচিত ওয়েব সিরিজগুলোর নাম বলতে গেলে চলে আসে ‘মহানগর’-এর কথা। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে এটি মুক্তি পেয়েছিল ২০২১ সালের ২৫ জুন।

রাজধানী ঢাকার পটভূমিতে তৈরি সিরিজটির প্রথম মৌসুমের মোট ৮টি পর্ব প্রচার হয়।

সিরিজটি দেখে পরিচালক আশফাক নিপুন, অভিনয়শিল্পী মোশাররফ করিম, জাকিয়া বারী মম, মোস্তাফিজুর নূর ইমরান, শ্যামল মাওলার প্রশংসা করছেন সবাই। শুধু দেশেই নয়, কলকাতার দর্শকরাও সিরিজটি দেখছেন আগ্রহ নিয়ে।

এরপর থেকেই দর্শদের একটাই প্রশ্ন ছিল- কবে আসবে ‘মহানগর টু’? এমনও হয়েছে নির্মাতা আশফাক নিপুন তার ওয়ালে একটি ফুলের ছবি প্রকাশ করলেও ভক্তরা সেখানে কমেন্ট করছেন- কবে আসবে ‘মহানগর টু’?

সম্প্রতি এক আয়োজনে এই নির্মাতা বিষয়টি নিয়ে মন্তব্য করেন। তার ভাষ্য ছিল এমন- ‘একটা কাজ জনপ্রিয়তা পেলে চাপ অনেক বেশি বেড়ে যায়। মহানগর মুক্তির পর থেকে এর সিক্যুয়েল বানানোর সময় চাপ অনেকটা বেড়ে গিয়েছিল। আপনি দেখবেন যখন বাংলাদেশ টিম চাপমুক্ত হয়ে খেলে তখন ভালো খেলে। আমি চেয়েছি চাপমুক্ত থেকে কাজটা শেষ করার। ’

তিনি আরো বলেছিলেন, ‘যে কোনো ইস্যুতে কথা বলতে গেলেই মানুষজন জিজ্ঞেস করে মহানগর টু কবে আসবে। মহানগর এতোটাই জনপ্রিয়তা পেয়েছিল, যার ফলে দু বছর ধরে এর সিক্যুয়েলের জন্য মানুষ অপেক্ষা করছে। ফেসবুকে কোন ইস্যুতে লিখলেও সেখানে কমেন্ট করে মহানগর টু কবে আসবে। ’

সেসময় এই নির্মাতা জানান, কাজটি তিনি ইতোমধ্যেই সম্পন্ন করেছেন। আগামী ঈদেই আসছে ‘মহানগর টু’। তবে সেসময়ে এই নির্মাতা ‘মহানগর টু’ মুক্তির নির্ধারিত কোন তারিখ জানননি। এবার প্রকাশ্যে এসেছে মুক্তির দিনক্ষণ।

বুধবার (০৫ এপ্রিল) হইচই-এর অফিশিয়াল পেজে একটি পোস্টার শেয়ার করে ‘মহানগর টু’ মুক্তির তারিখ ২০ এপ্রিল জানানো হয়েছে। আর পোস্টারে সিরিজের অন্যতম চরিত্র ওসি হারুনরূপে মোশাররফ করিম বেশ ফুরফুরে মেজাজে দেখা গেছে।  

ওই পোস্টের ক্যাপশনে জানানো হয়েছে, এটিই ‘মহানগর টু’র অফিশিয়াল পোস্টার। সঙ্গে ‘প্রতিপক্ষ প্রত্যক্ষ হোক বা পরোক্ষ, হারুনকে হারানো কিন্তু সহজ নয়!’ এমন ট্যাগ লাইন জুড়ে দেওয়া হয়েছে।

এর আগে গেল ২৫ মার্চ প্রকাশ হয় ‘মহানগর টু’র টিজার। ১ মিনিট ১০ সেকেন্ডের টিজারটি প্রকাশের পরপরই ভাইরাল হয়ে যায় সামাজিকমাধ্যমে।  

টিজারে দেখা যায়, ঢাকা মহানগরের ব্যস্ত রোডে ছুটে চলেছে গাড়ি ও মানুষ। ব্যাকগ্রাউন্ডে অভিনেতা মোশাররফ করিম ঢাকা মহানগর নিয়ে একটি গল্প বলছেন। সেখানে ঢাকা মহানগরের কথা উল্লেখ করে তাকে বলতে শোনা যায়, ‘মহানগরের রাস্তায়, ফুটপাতে, অলিতে-গলিতে কতশত গল্প। শাসকের গল্প, শোষিতের গল্প। ক্ষমতায় ওঠার গল্প, ক্ষমতার সঙ্গে পেরে না ওঠার গল্প। মহানগরে প্রতিদিন এমন হাজারো মানুষ পিষে যায় সিস্টেমের চাপে। এই সিস্টেমের কোনায় কোনায় ভূত। ভূতদের সঙ্গে পাল্লা দিতে হলে মাঝে মাঝে নিজেকেও ভূত সাজতে হয়। ’

টিজারের শেষ পর্যায়ে পুলিশের পোশাকে ওসি হারুনরূপে দেখা দিয়ে মোশাররফ করিম দুটি কথা মনে রাখতে বলেন দর্শকদের। ‘এক, তার নাম যে হারুন সেটা। আর দুই, হারুন এত সহজে হারে না। ’

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।