ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঈদে দেশের প্রেক্ষাগৃহে আট সিনেমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
ঈদে দেশের প্রেক্ষাগৃহে আট সিনেমা

ঈদের আনন্দকে বাড়িয়ে দিতে প্রত্যেক ঈদেই দর্শকদের সামনে হাজির হয় নতুন নতুন সিনেমা। এবার ঈদুল ফিতরে দেশজুড়ে মুক্তি পাচ্ছে আটটি সিনেমা।

শহুরে সিনেপ্লেক্স থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের দর্শকদের জন্য প্রেক্ষাগৃহে থাকবেন শাকিব খান, বুবলী, অপু বিশ্বাস, বাপ্পি চৌধুরী, অনন্ত জলিল, বর্ষা, রোশান, ববি, সজল, পূজা চেরী, আদর আজাদ, জাহরা মিতু, মিশা সওদাগর, ইয়াশ রোহান ও জান্নাতুল ফেরদৌস ঐশী, জয় চৌধুরীর মতো তারকারা।  

জানা গেছে, প্রায় ২০০ সিনেমা হলে ও অডিটোরিয়ামে মুক্তি পাচ্ছে তাদের অভিনীত ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘কিল হিম’, ‘প্রেম প্রীতি বন্ধন’, ‘আদম’, ‘শত্রু’, ‘লোকাল’, ‘পাপ’ ও ‘জ্বীন’।

কয়েকদিন আগেও দেশে টিকে থাকা সিনেমা হলের সংখ্যা ছিল সর্বোচ্চ ৬০টি! জানা গেছে, সিনেমাগুলোর সূত্র ধরেই এবারের ঈদে আরো দেড় শতাধিক হলের তালা খুলেছে।  

ঢালিউডে দীর্ঘ সময় ধরেই ঈদের সিনেমা মানেই শাকিব খানের রাজত্ব। বিগত সময়ে একই ঈদে তার অভিনীত কয়েকটি সিনেমা মুক্তি পেলেও এবার একমাত্র সিনেমা ‘লিডার: আমিই বাংলাদেশ’ মুক্তি পাচ্ছে। তপু খান পরিচালিত সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। এতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত প্রমুখ। এই সিনেমাটি শতাধিক হলে মুক্তি পাচ্ছে।

হলের লড়াইয়ে এর পরেই রয়েছে বাপ্পি চৌধুরী ও জাহরা মিতু অভিনীত ‘শত্রু’। এই সিনেমাটি চলবে ৩৩টি প্রেক্ষাগৃহে। সুমন ধর পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, ডন প্রমুখ।

এর পরেই রয়েছে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’। মোঃ ইকবাল পরিচালিত-প্রযোজিত সিনেমাটি মুক্তি পাবে ২৭ প্রেক্ষাগৃহে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন রুবেল, মিশা সওদাগর, রাহুল দেব প্রমুখ।

জাজের ‘পাপ’ ও ‘জ্বীন’ সিনেমা দুটি পেয়েছে ১৫টি করে প্রেক্ষাগৃহ। এর মধ্যে থাকা সিঙ্গেল স্ক্রিনগুলোতে এক শোয়ে ‘পাপ’ চললে, পরের শোয়ে ‘জ্বীন’ চলবে। ‘জ্বীন’ পরিচালনা করেছেন নাদের চৌধুরী। অভিনয় করেছেন পূজা চেরী, সজল ও রোশান। অন্যদিকে সৈকত নাসিরের পরিচালনায় পাপে অভিনয় করেছেন ববি, রোশান ও নবাগত জাকিয়া মাহা।

আদর আজাদ ও শবনম বুবলীর আলোচিত সিনেমা ‘লোকাল’ পেয়েছে ১০ প্রেক্ষাগৃহ। এই জুটির দ্বিতীয় সিনেমা ‘লোকাল’। সাইফ চন্দন পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরীফ প্রমুখ।

অপু বিশ্বাস ও জয় চৌধুরী অভিনীত ‘প্রেম প্রীতির বন্ধন’ দুটি অডিটোরিয়ামসহ ১০টি হল পেয়েছে। সোলায়মান আলী লেবু পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, আমান রেজা, তাহমিনা মৌ, এল আর খান সীমান্ত, হারুন কিসিঞ্জার, হায়দার আলী, জাদু আজাদ প্রমুখ।

অন্যদিকে, আলোচিত সিনেমা ‘আদম’ পেয়েছে ৫টি হল। আবু তাওহীদ হিরণ পরিচালিত সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও জান্নাতুল ফেরদৌস ঐশী। এতে আরো অভিনয় করেছেন অ্যালেন শুভ্র, আফফান মিতুল প্রমুখ। এটি প্রযোজনা করেছে টিএইচআর মিডিয়া হাউস।  

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।