ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বার্মিংহামে সোলসের নতুন গান রেকর্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
বার্মিংহামে সোলসের নতুন গান রেকর্ড

চলতি বছর ব্যান্ডের ৫০ বছর পূর্তি উদ্‌যাপন করছে সোলস। ইতোমধ্যে ঘোষণা দিয়েছে ৫০ বছর পূর্তি উপলক্ষে ৫০টি নতুন গান প্রকাশের।

সঙ্গে থাকছে বিভিন্ন কনসার্ট।

সেই আয়োজনের অংশ হিসেবে ব্যান্ড সোলস এখন কনসার্ট মাতাতে গেছে যুক্তরাজ্যে। ইতোমধ্যে লন্ডনে একটি কনসার্ট করেছে ব্যান্ডটি। এরপর বার্মিংহামের কনসার্টে গান পরিবেশন করল দলটি। সেই সঙ্গে বাঁধল নতুন একটি গান। গানের শিরোনাম ‘নতুন শহর’।

যুক্তরাজ্যের স্থানীয় সময় ১১ জুলাই সন্ধ্যায় বার্মিংহামের কনসার্টে গান পরিবেশন করে সোলস। কনসার্ট শেষে মধ্যরাতে বার্মিংহাম স্টুডিওতে বসে নতুন গান নিয়ে। সেই রাতেই লেখা ও সুর করা হয় ‘নতুন শহর’ গানটির।

গানের কথা লিখেছেন ‘পরী’খ্যাত গীতিকার শেখ রানা। সুর করেছেন পার্থ বড়ুয়া। গানে একটি র‍্যাপ অংশ থাকছে। এই অংশে কণ্ঠ দিয়েছেন কোক স্টুডিও বাংলার ‘মুড়ির টিন’ গানের শিল্পী তৌফিক আহমেদ।

‘নতুন শহর’ গানের বাকি কাজ শেষ হবে ঢাকায়। দেশে ফিরে গানটির সংগীতায়োজন, মিক্স-মাস্টারিংয়ের কাজ হবে।

এর আগে ব্যান্ড ‘সোলস’ তাদের ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রকাশ করেছে বিশেষ গান ‘কিতা বাইসাব বালানি’। এটি সিলেট অঞ্চলের লোকপ্রিয় একটি গান। নতুন করে গানটির সংগীতায়োজন করেছে সোলস। ৫০ বছরের ইতিহাসে এবারই প্রথম চট্টগ্রামের বাইরে অন্য কোনো আঞ্চলিক গান নিয়ে হাজির হয়েছে দলটি।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।