ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্কুল খুলছেন সোহানা সাবা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
স্কুল খুলছেন সোহানা সাবা সোহানা সাবা

জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবার জন্মদিন বৃহস্পতিবার (১২ অক্টোবর)। তবে বিশেষ দিনে দেশের বাইরে রয়েছেন তিনি।

ক’দিন পরেই দেশে ফিরেই নিজের স্কুল চালুর ঘোষণা দেবেন এই অভিনেত্রী। তার স্কুলে প্রশিক্ষণ দেওয়া হবে মেডিটেশন ও ইয়োগা’র।

যোগব্যায়ামের উপকারিতার কথা সবাইকে জানাতে এবং বিষয়টি সবার মধ্যে ছড়িয়ে দিতেই ইয়োগা স্কুল দিচ্ছেন তিনি। গুলশান ২- এ ‘ইয়োগিস’ নামের তার স্কুলটির যাত্রা শুরু হবে খুব শিগগিরই।

জানা গেছে, সোহানা সাবা কখনো জিমে যান না। জিমের ভারী যন্ত্র দিয়ে কসরত করা একেবারেই অপছন্দ এই অভিনেত্রীর। স্লিম থাকতে বিশেষ খাদ্যাভ্যাসও মেনে চলেন না। তার ফিটনেসের রহস্য নিয়মিত মেডিটেশন ও ইয়োগা।

মেডিটেশনের সঙ্গে সোহানা সাবার সম্পর্ক প্রায় ১৭ বছরের। এ নিয়ে বিশেষ কোর্সও করেছেন তিনি। আর ইয়োগা শুরু করেছেন কয়েক বছর হলো। মাঝে ভারতের ঋষিকেশে গিয়েও ইয়োগার বিশেষ ট্রেনিং নিয়েছেন এই অভিনেত্রী।

সেহানা সাবা বলেন, এটা বাণিজ্যিক ভাবনা-চিন্তা থেকে করছি না। আমি মনে করি, এটা একটা সোশ্যাল ওয়ার্ক। একটা কোর্স ফি থাকবে। তবে তার চেয়ে গুরুত্বপূর্ণ হলো, মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য সুরক্ষিত রাখা। আমার কাছে এ দুটি বিষয় অনেক জরুরি। আমাদের কর্মব্যস্ত সময়ের মধ্যে এগুলোকে ব্যালেন্স করাটা খুব ঝামেলার। সারাক্ষণ নানা প্রতিকূলতা, প্রতিযোগিতা ও চ্যালেঞ্জের ভেতর দিয়ে চলতে হয় আমাদের। এসব জটিলতা কীভাবে ওভারকাম করা যায়, সেটার খুব সুন্দর একটা কোর্স প্ল্যান করেছি। আশা করছি, শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারব।

এদিকে, মুক্তির অপেক্ষায় রয়েছে সোহানা সাবা অভিনীত সিনেমা ‘অসম্ভব’। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমাটি নির্মাণ করেছেন অভিনেত্রী অরুণা বিশ্বাস। এছাড়া কাজ শেষ করেছেন ‘মানিকের লাল কাঁকড়া’ নামে আরও একটি সিনেমার। এটি নির্মাণ করেছেন আফজাল হোসেন।  

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।