ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘মুজিব: একটি জাতির রূপকার’, দর্শক চাহিদায় বাড়লো শো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
‘মুজিব: একটি জাতির রূপকার’, দর্শক চাহিদায় বাড়লো শো

মুক্তির দিন থেকেই সাড়া ফেলছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। শুক্রবার (১৩ অক্টোবর) সারা দেশের সিনেমা হলে মুক্তি পায় সিনেমাটি।

এরপর থেকে দেশের মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় ১৮টি শো চলছিল সিনেমাটির।

তবে দর্শক চাহিদার কারণে থেকে শো বাড়িয়েছে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। সোমবার (২৩ অক্টোবর) থেকে সর্বমোট ৩৩টি করে শো চলবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার। এমন তথ্য জানিয়েছে সিনেমাটির পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

স্টার স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষও এই তথ্য নিশ্চিত করে জানিয়েছে, ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা স্টার সিনেপ্লেক্সে ভালো ব্যবসা করছে।  

শুধু স্টার সিনেপ্লেক্স নয় একই অবস্থা প্রায় সমগ্র বাংলাদেশের সিনেমা হলে। দর্শক চাহিদা বাড়ায় মুক্তির দুদিন না যেতেই ১৫৩ থেকে ১৬১ সিনেমা হল পায় ‘মুজিব: একটি জাতির রূপকার’। দ্বিতীয় সপ্তাহে এসে সেই সংখ্যা হয়েছে ১৬৪, বাংলা সিনেমার ইতিহাসে রেকর্ড বলে জানাচ্ছে পরিবেশনা প্রতিষ্ঠানটি।  

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।  

সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।