ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র উৎসবে ‘ইতি চিত্রা’র হাউজফুল শো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
চলচ্চিত্র উৎসবে ‘ইতি চিত্রা’র হাউজফুল শো রাইসুল ইসলাম অনিক, জান্নাতুল রিতু ও রাকিব হোসেন ইভান,

‘নান্দনিক চলচ্চিত্র মননশীল দর্শক আলোকিত সমাজ’ এই স্লোগানে চলছে ২২ তম ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসব। যেখানে প্রদর্শিত হচ্ছে ৭৪টি দেশের ২৫২টি সিনেমা।

আর এই উৎসবে সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় প্রদর্শিত হলো রাইসুল ইসলাম অনিকের সিনেমা ‘ইতি চিত্রা’।

এদিন সিনেমাটি দেখতে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তন দেখা গেছে একঝাক সিনেপ্রেমীদের ভীড়। এক পর্যায় দর্শকের ভীড়ে হাউজফুল হয়ে উঠে হল। আর দর্শকের উপস্থিতি দেখে আনন্দের হাসি দেখা যায় নির্মাতা ও কলাকুশলীদের মুখে।

‘ইতি চিত্রা’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল  রিতু। এছাড়া আরও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, ফরহাদ লিমন, মনিরুজ্জামান মনি, সোহানা শারমীন, লোবা আহমেদ, শেখ স্বপ্না, ব্রিটিশ বাবু, তামিম ইকবাল, শাহিন মৃধা ও কামাল খান।

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘ইতি চিত্রা’ সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল গেল বছরের ২০ অক্টোবর। নব্বই দশকের প্রেম, ভালোবাসার গল্প রয়েছে এতে। এই সিনেমায় উঠে আসে একটা মানুষকে ভালোবেসেই কিভাবে সারাজীবন কাটিয়ে দেওয়া যায়।

ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়া পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সংখ্যা ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্রের সংখ্যা ১২৩টি। আর বাংলাদেশের চলচ্চিত্র থাকছে ৭১টি।

উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলো হচ্ছে- জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেজ মিলনায়তন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাডেমি মিলনায়তন। এসব মিলনায়তনের সব প্রদর্শনী বিনামূল্যে উপভোগ করা যাবে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।