ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

বিনোদন

মনোনয়ন কিনলেন ঊর্মিলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
মনোনয়ন কিনলেন ঊর্মিলা

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। তিনি ঢাকা বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মনোনয়ন কেনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই অভিনেত্রী জানালেন তার একযুগের রাজনীতির ক্যারিয়ারের কথা। একই সঙ্গে বললেন, দল থেকে যদি তাকে নির্বাচন করা হয় তাহলে নিজ এলাকার নারীদের উন্নয়নের পাশাপাশি দেশের নারীদের উন্নয়নেও কাজ করে যাবেন।  

ঊর্মিলা বলেন, আমার লম্বা একটা পলিটিক্যাল জার্নি রয়েছে। সবাই কমবেশি জানেন আমি ছাত্রলীগ থেকে শুরু করে বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সংগঠনের সাংস্কৃতি বিষয়ক সম্পাদিকার দায়িত্ব পালন করছি। দীর্ঘদিন মাঠের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকার পর এবার সংরক্ষিত আসনে মনোনয়ণ সংগ্রহ করলাম।

ঊর্মিলা টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার অনন্ত কর-তৃপ্তি কর দম্পতির মেয়ে। আওয়ামী লীগের সাবেক অভ্যর্থনা উপকমিটি, সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯ এর সদস্যও ছিলেন তিনি।

একযুগের বেশি সময় ধরে সক্রিয়ভাবে রাজনীতির সঙ্গে যুক্ত অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্যও তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন রাজনীতিতে পদচারণা শুরু হয় ঊর্মিলার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মহিলা বিষয়ক সম্পাদক ছিলেন এ লাক্স তারকা। তিন বছরের কমিটির ওই পদে থেকে রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তিনি।

যদি দলীয় মনোনয়ন পান তাহলে কোন দিকটায় উন্নয়নের দিকে নজর দেবেন তিনি? এমন প্রশ্নের মুখে অভিনেত্রী বললেন,  এতদিন যা যা কাজ করে গেছি এখন সেটাই কন্টিনিউ রাখব। আর আমি অবশ্যই আমার এলাকাকে অনেক ভালোবাসি। নিজ এলাকার উন্নয়নে কাজ করব। এলাকার মহিলাদের জন্য নারী শিশুদের জন্য কিছু করার চেষ্টা করব। যেহেতু আমি একযুগের বেশি সময় ধরে সক্রিয় রাজনীতি করি, দায়িত্ব পেলে ভালো কিছুই করে দেখাব।  

ছোট পর্দায় অভিনয়ের মাধ্যমে কর্মজীবন শুরু করেন ঊর্মিলা শ্রাবন্তী কর। ২০১০ সালে তাহের শিপনের নির্দেশনায় জটিল প্রেম নামে একটি নাটকে প্রথম অভিনয় করেন। বেশ কিছু বিজ্ঞাপনে মডেল হয়েছেন ঊর্মিলা। বর্তমানে টিভি নাটকে ব্যস্ত শিল্পীদের মধ্যে তিনি অন্যতম।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।