ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘হাফ মুন’-এ সাজ্জাদ, রহস্যময়ী নায়িকা কে?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
‘হাফ মুন’-এ সাজ্জাদ, রহস্যময়ী নায়িকা কে?

ঢাকাই সিনেমার নবাগত নায়ক সাজ্জাদ হোসেন। ‘এমআর নাইন- মাসুদ রানা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার।

 

এবার ‘হাফ মুন’ নামের নতুন সিনেমায় যুক্ত হলেন তিনি। এর আনুষ্ঠানিক ঘোষণা এলো রহস্যময় এক পোস্টার প্রকাশের মাধ্যমে।  

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে যুক্তরাজ্যের প্রযোজনা প্রতিষ্ঠান টিবি আর মাল্টি মিডিয়ার ফেসবুক পেজে প্রকাশ করা সিনেমাটির একটি পোস্টার। যা দেখা মাত্রই রহস্যের আঁচ পাওয়া যায়। একইসঙ্গে ‘হাফ মুন’ বা অর্ধ চন্দ্র নামের যেন যথার্থ প্রয়োগ খুঁজে পাওয়া গেল এতে।  

প্রকাশিত ডার্ক রঙের পোস্টারে দুটি মুখ ফুটিয়ে তোলা হয়েছে। কিন্তু একজনের অর্থাৎ শুধু নায়কের মুখ স্পষ্ট, নায়িকার মুখ অস্পষ্ট; যেন রহস্যে ঘেরা।  

এর কারণ এই সিনেমায় নায়িকা কে হচ্ছে তা আপাতত আড়ালেই রাখতে চান সিনেমা সংশ্লিষ্টরা। এখানেই শেষ নয়, পোস্টারে ব্রিজ, ঘড়ি ও নদীর চিত্র ফুটে উঠেছে। যা গল্পের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।  

জানা যায়, যুক্তরাজ্যের প্রযোজনা প্রতিষ্ঠান টিবি আর মাল্টিমিডিয়ার ব্যানারে সিনেমাটি নির্মাণ করবেন তরুণ নির্মাতা ফায়েজ আহমেদ। তিনিও প্রথমবার দেশে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন।  

লন্ডনের নিউহ্যাম সিক্সফোম কলেজ থেকে ফিল্ম অ্যান্ড মিডিয়ার ওপর পড়াশোনা করা এই নির্মাতা এর আগে হলিউডের প্রডাকশনে ‘পারছি গারভেজ’ নামের সিনেমা নির্মাণ করেছেন। যেটি রয়েছে মুক্তির অপেক্ষায়।  

নির্মাতা ফায়েজ জানালেন, তার নতুন সিনেমা ‘হাফ মুন’ নির্মিত হবে সত্য ঘটনা অবলম্বনে। তবে সেটিকে খানিকটা ভিন্ন আঙ্গিকে সিনেমাটিকভাবে প্রেজেন্ট করা হবে পর্দায়। যেখানে কোনো অ্যাকশন না থাকলেও এক ধরনের থ্রিলার, সাসপেন্স, রোমান্টিকতা ও পারিবারিক গল্প খুঁজে পাবে দর্শক। যা সবাই সহজে কানেক্টেড করতে পারবে৷ 

গল্পের খানিকটা ধারণা দিয়ে তরুণ এ নির্মাতা জানান, কোনও অজানা কারণে একটি মেয়ের স্বাভাবিক জীবন ব্যাহত হয়। কিন্তু কী কারণ সেই রহস্য উদ্‌ঘাটন করবে গল্পের প্রধান চরিত্রে থাকা সাজ্জাদ। আর নায়কের সহযোগিতায় মেয়েটি স্বাভাবিক জীবনে ফিরে আসবে। তবে এই পথ পাড়ি দেওয়া সহজ নয়, বাঁধা-বিপত্তিতে ঠাসা। তবে সেই সব বাঁধা অতিক্রম করার গল্পই ফুটে উঠবে সিনেমায়।  

এদিকে নবাগত নায়ক সাজ্জাদের ভাষ্য, ‘এমআর নাইন- মাসুদ রানা’র মাধ্যমে আমার সিনেমায় পথচলা শুরু। চরিত্র ছোট হলেও বেশ গুরুত্বপূর্ণ। তাই বরাবরই ভিন্নধর্মী কাজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে চাই। এতে সংখ্যা কম হলেও মানটা ধরে রাখা যায়। এজন্য অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হয়েছে। চরিত্রের সঙ্গে নিজেকে মানানসই করতে প্রস্তুতি চলছে। আশা করব পর্দায় ভালো কিছু নিয়ে হাজির হতে পারব।  

‘হাফ মুন’ সিনেমাটি ইংরেজি ও বাংলা দুই ভার্সনে নির্মিত হবে। এর স্ক্রিপ্ট লিখেছেন ইয়েমেনের হাতেম মানিয়া, যিনি হলিউডের সিনেমায় স্ক্রিপ্ট রাইটার হিসেবে কাজ করেন। এছাড়া এর বাংলা ভার্সনে কাজ করেছেন দেশের জনপ্রিয় চিত্রনাট্যকার নাজিম উদ দৌলা। সবকিছু ঠিক থাকলে জুলাইয়ের দিকে শুরু হবে দৃশ্যধারণ, চলবে বাংলাদেশ, লন্ডন ও দক্ষিণ আফ্রিকায়।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এনএটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।