ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রংপুরে ধারণকৃত ‘ইত্যাদি’র পুনঃপ্রচার রাতে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
রংপুরে ধারণকৃত ‘ইত্যাদি’র পুনঃপ্রচার রাতে

রংপুরের ঐতিহ্যবাহী তাজহাট জমিদার বাড়িতে ২০১৩ সালে ধারণ করা হয়েছিল জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির একটি পর্ব। যেটি পুনঃপ্রচার হবে আজ রাত ৮টার বাংলা সংবাদের পর।

নান্দনিকতা ও সৌন্দর্যের দিক থেকে অতুলনীয় তাজহাট জমিদার বাড়ির আলোকিত মঞ্চের সামনে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে ধারণ হয় ইত্যাদির এই পর্বটি। বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে রয়েছে বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন।

রয়েছে প্রকৃতির মধ্যে জীবনকে ঘনিষ্ঠভাবে দেখা শিল্পী মতিউর রহমানের ওপর চমৎকার পরিবেশ সচেতনতামূলক প্রতিবেদন। নোয়াখালীর তেতিয়া গ্রামের ইমাম হোসেন সবুজের তৈরি অসাধারণ সব শিল্পকর্মের ওপর অবাক করা প্রতিবেদন। রয়েছে শেরপুরের এক অভূতপূর্ব ভালোবাসার জুটি শিপন আহমেদ ও মেরিনা মোস্তারির গল্প এবং রংপুর ও তাজহাট জমিদার বাড়ির ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

এবারের পর্বে রয়েছে ভাওয়াইয়ার জন্মভূমি রংপুরের ভাওয়াইয়া গানের কিংবদন্তি শিল্পী রথীন্দ্রনাথ রায়ের কণ্ঠে ভাওয়াইয়া গান। রয়েছে স্থানীয় শতাধিক নৃত্যশিল্পীর পরিবেশনায় জনপ্রিয় ভাওয়াইয়া গানের সঙ্গে নৃত্য। এ ছাড়াও রয়েছে একটি বিষয়ভিত্তিক দলীয় সংগীত। যেখানে নৃত্য পরিবেশন করেছে ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্যশিল্পীরা।

অনুষ্ঠানে দর্শক পর্ব, নানি-নাতি, মামা-ভাগ্নে, চিঠিপত্রসহ বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।