ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সিনেমা নির্মাণের জন্য অনুদান পেলেন নায়ক মান্নার স্ত্রী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
সিনেমা নির্মাণের জন্য অনুদান পেলেন নায়ক মান্নার স্ত্রী

প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলির ব্যানারে প্রযোজক হিসেবে সিনেমা নির্মাণের জন্য অনুদান পেলেন প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী কাদের (শেলী মান্না)। ২০২৩-২০২৪ অর্থ বছরের এই অনুদান নিয়ে ‘জাত’ নামের সিনেমা নির্মাণ করবেন তিনি।

বুধবার (১২ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে জাত সিনেমা নির্মাণের জন্য ৭৫ লাখ টাকা অনুদান দেয় সরকার।

আব্দুল্লাহ জহির বাবুর গল্পে সিনেমাটি নির্মাণ করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা নার্গিস আক্তার। তবে অভিনয়শিল্পী কারা থাকছেন এই সিনেমায় তা এখনো চূড়ান্ত হয়নি।

জানা গেছে, হরিজান সম্প্রদায়ের জীবন নিয়ে নির্মিত হবে সিনেমাটি। এই সম্প্রদায়ের সামাজিক ও শিক্ষাগত দিক দিয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী। চরম অবহেলিত, বিছিন্ন, উপেক্ষিত বিষয় নিয়েই নির্মিত হবে সিনেমাটি।

২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ২০ জনকে ১৪ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।