ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

মুক্তি পেলেন র‌্যাপার হান্নান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
মুক্তি পেলেন র‌্যাপার হান্নান

মুক্তি পেয়েছেন র‌্যাপার হান্নান হোসাইন শিমুল। কোটা সংস্কার আন্দোলনে তিনি ‘আওয়াজ উডা’ শিরোনামে একটি গান গেয়ে আলোচিত হন।

পরে তাকে আটক করা হয়।  আটকের পর তাকে দুই দিনের রিমান্ড দেওয়া হয়েছিল।

সংবাদমাধ্যম অনুযায়ী, মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে তাকে মুক্তি দেওয়া হয়েছে। বিষয়টি তার এক সহকর্মী নিশ্চিত করেছেন। জানা গেছে, ২৫ জুলাই নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে আটকের বিষয়টি নিশ্চিত করে ফতুল্লাহ মডেল থানার অফিসার্স ইনচার্জ।

এদিকে হান্নানের গ্রেপ্তারের বিষয়টি দেশের সংগীতশিল্পীদের মধ্যে ব্যাপক উদ্বেগ সৃষ্টি করেছিল। তার মুক্তির দাবিতে এবং তার আটকের পরিস্থিতির নিন্দা জানাতে বেশ কিছু সংগীতশিল্পী হ্যাশট্যাগ #freehannan ব্যবহার করে নিজেদের ফেসবুক পেজে পোস্ট করছিলেন।

আলোচনার জন্ম দেওয়া তার ‘আওয়াজ উডা বাংলাদেশ’ গানটি গত ১৮ জুলাই প্রকাশ পায়। গানটি ইতোমধ্যেই ইউটিউব ট্রেন্ডিংয়ে ৯ নম্বরে উঠে এসেছে।

গানটি নিজের ফেসবুকে শেয়ার করে হান্নান ক্যাপশনে লিখেছিলেন, আমরা কোনো সংস্থার বিরোধিতা করছি না। এর পরিবর্তে আমরা আমাদের সমবয়সীদের কণ্ঠকে প্রসারিত করতে চাই এবং আমাদের দেশকে প্রভাবিত করে এমন সমস্যাগুলোর ওপর আলোকপাত করতে চাই৷ 

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।