ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সালমান, নট আউট হাফ সেঞ্চুরি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
সালমান, নট আউট হাফ সেঞ্চুরি সালমান খান

বর্তমান সময়ের বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা সালমান খান। বলিউডে এখন তার ছবি মানেই ‘হিট’, বক্স অফিসে কোটি কোটি রুপির ব্যবসা! প্রযোজকরা তাই নির্দ্বিধায় যে কোনো ছবিতে তাকে নিয়ে বাজি ধরতে রাজি।

শুধু পর্দায় নন, পর্দার বাইরেও নানা ঘটনার জন্য আলোচিত তিনি। কিন্তু তারপরও ভক্তদের কাছে সব সময় প্রিয় তিনি। বলিউডের অন্য দুই খানের তুলনায় সালমানের ভক্ত সংখ্যাও একটু বেশিই।

১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন তিনি। সালমানের পুরো নাম আবদুল রশিদ সেলিম সালমান খান। তার জন্মের সময় বড়সড় এ নাম রেখেছিলেন তার বাবা সেলিম খান ও মা সুশীলা চরক। এবার ৫০ বছরে পা রাখছেন বলিউডের এই সুপারস্টার। নিজের পঞ্চাশতম জন্মদিনে নাকি একটি অন্যরকম খবর জানাবেন তিনি, এমনটাও জানিয়েছেন। তবে অনেকেই মনে করছেন এই সুসময়ে নিজের বিয়ের খবরটি দেবেন বলিউডের এই অভিনেতা। কেননা বেশ কিছুদিন আগেই গুঞ্জণ ছড়িয়েছে, রোমানিয়ান সুন্দরী ইউলিয়া ভেনটুরের সঙ্গে তার বাগদান সম্পন্ন হয়েছে। যদিও এ কথা অস্বীকার করেছেন সালমান খানের ছোট বোন অর্পিতা খান শর্মা ও খানদান পরিবার।  

পঞ্চাশে এসেও বিয়ের পথ মাড়াননি খান সাহেব। বলিউডের সবচেয়ে কাঙ্খিত ব্যাচেলর তিনি। অবশ্য একের পর এক সম্পর্ক ভাঙা-গড়ার খেলায় মেতে বলিউডে বিরল নজিরই গড়েছেন সালমান। কখনও ঐশ্বরিয়া রাই বচ্চন, কখনও ক্যাটরিনা আবার হালের সোনাক্ষি কিংবা জ্যাকুলিনকে সালমান খানের প্রেমিকার তালিকা দেখা যায়।

২৭ বছরের ক্যারিয়ারে ৮০টির বেশি ছবিতে অভিনয় করেছেন সালমান। এর মধ্যে বেশিরভাগই ব্যবসাসফল ও জনপ্রিয়। ছোট পর্দার ‘বিগ বস’ অনুষ্ঠানও সালমানকে এনে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। তবে জনপ্রিয়তা ছাপিয়ে অনেকবার সমালোচনার শিকার হয়েছেন তিনি। সালমান পরোপকারী হলেও এক ব্যক্তিকে গাড়ি চাপা দিয়ে হত্যা করার অভিযোগে মামলার মুখোমুখি হওয়ায় অনেকখানি সমালোচনার কালি তাকে গায়ে মাখতে হয়েছে। সবকিছু ছাপিয়ে সালমান খানের অভিনয় জীবনের সবচেয়ে অর্জন আর স্মৃতিময় বছর ২০১৫! কারণ এ বছরেই মুক্তি পেয়েছে তার ক্যারিয়ারের শ্রেষ্ঠ দুই ছবি। এগুলো হলো-‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’।

সালমান এখন ব্যস্ত তার নতুন ছবি ‘সুলতান’-এর কাজ নিয়ে। এতে ‘কুস্তিগীর’ চরিত্রে অভিনয় করছেন তিনি। এই ছবিটিও আমির খানের ‘দঙ্গল’-এর মতো হরিয়ানার এক সাহসী কুস্তিগীরের জীবনী নিয়ে তৈরি হচ্ছে। ২০১৬ সালের ঈদুল ফিতরে মুক্তি পাবে এটি।

বাংলাদেশ সময়:  ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।