ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘সংস্কৃতি বিকাশে চলচ্চিত্র শিল্পের অবদান ব্যাপক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
‘সংস্কৃতি বিকাশে চলচ্চিত্র শিল্পের অবদান ব্যাপক’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংস্কৃতি বিকাশে চলচ্চিত্র শিল্পের অবদান ব্যাপক বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

ঢাকা: সংস্কৃতি বিকাশে চলচ্চিত্র শিল্পের অবদান ব্যাপক বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শনিবার (০৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর জাতীয় গ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ‘বাংলাদেশ শর্ট ফ্লিম ফোরাম’-এর ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আমরা আমাদের দেশীয় সংস্কৃতি নিয়ে অনেক বেশি গৌরব করি। আমরা মনে করি আমরা সংস্কৃতিবান সমাজ। কিন্তু আমরা কতটুকু সংস্কৃতি চর্চা করি সেটাই দেখার বিষয়। জীবনটা পুরোপুরি উপভোগ করতেই আমাদের এখানে আগমন। তাই জীবনের শেষ দিন অবধি জীবনটা উপভোগ করতে চাই। কিন্তু কতোটুকু পারব সেটা জানি না। চলচ্চিত্রকে আমি নিজেও ভালোবাসি।

এবারের উৎসবটি উৎসর্গ করা হচ্ছে উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার হীরালাল সেন ও বিশিষ্ট কথাসাহিত্যিক শামসুল হককে। অনুষ্ঠানে হীরালাল সেন স্মারক সম্মাননা প্রদান করা হয় বিশিষ্ট চিত্রগ্রাহক আফজাল এইচ চৌধুরীকে।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশিষ্ট চীনা চলচ্চিত্রকার ড. শি ফি, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সভাপতি অধ্যাপক জাকির হোসেন রাজু, সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ অটন, ১৪তম উৎসব কমিটির চেয়ারম্যান নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, পরিচালক সৈয়দ ইমরান হোসেন কিরমানী, সাবেক সভাপতি ও উৎসব পরিচালক মানজারে হাসিন মুরাদ, মোরশেদুল ইসলাম, জাহিদুর রহমান অঞ্জন, এন রাশেদ চৌধুরী ও তারেক আহমেদ বুলবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এসজে/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।