ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

চলে গেলেন চলচ্চিত্র অভিনেতা মঞ্জুর হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৮
চলে গেলেন চলচ্চিত্র অভিনেতা মঞ্জুর হোসেন মঞ্জুর হোসেন

প্রবীণ চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা মঞ্জুর হোসেন আর নেই (৮১)। শুক্রবার (০৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বনানীতে ছেলের বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বাংলানিউজকে মঞ্জুর হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে মঞ্জুর হোসেন শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে মৃত্যু বরণ করেছেন।

‘তিনি মিরপুরের বাসিন্দা ছিলেন। সেখানে শুক্রবার সন্ধ্যায় তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। তার এক ছেলে দেশের বাইরে থাকেন। তিনি শনিবার দেশের আসবেন। এরপর মঞ্জুর হোসেনকে কোথায় দাফন করা হবে সে বিষয় সিদ্ধান্ত নেওয়া হবে। তাই রাতে তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে’, যোগ করেন তিনি।

মঞ্জুর হোসেনের জন্ম ১৯৩৭ সালে। তিনি অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র পরিচালনা ও প্রযোজনাও করেছেন। তার অভিনীত প্রথম সিনেমা ‘রাজধানীর বুকে’। এরপর তিনি ‘হারানো দিন’, ‘ধারাপাত’, ‘সাত রং’, ‘তালাশ’, ‘শীত বিকেল’, ‘বন্ধন’, ‘মিলন’, ‘কাজল’, ‘নবাব সিরাজউদ্দৌলা’, ‘কাঞ্চন মালা’, ‘ছোট ‘নয়ন তারা’, ‘তুম মেরে হো’, ‘কুলি’, ‘রূপবান’সহ অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।