ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রথমবার ফাহমিদার সুরে গাইলেন রফিকুল আলম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
প্রথমবার ফাহমিদার সুরে গাইলেন রফিকুল আলম রফিকুল আলম এবং ফাহমিদা নবী

সঙ্গীতের দুই গুণীশিল্পী রফিকুল আলম এবং ফাহমিদা নবী একটি দেশের গানের মাধ্যমে এক হলেন। অর্থাৎ এবারই প্রথমবার ফাহমিদা নবীর সুরে একটি দেশের গানে কণ্ঠ দিলেন রফিকুল আলম।

‘এখানে এ নদীর দেশে/ধানের দেশে ভাই/জন্ম আমার এই মাটিতেই/গান গাইয়া যাই’-কথার গানটি লিখেছেন হিজল জুবায়ের। সঙ্গীতায়োজন করেছেন বর্ণ চক্রবর্তী।

সম্প্রতি বর্ণের রাজধানীর ধানমন্ডির স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়েছে।

গানটি প্রসঙ্গে ফাহমিদা নবী বাংলানিউজকে বলেন, রফিকুল আলম ভাইয়ের গায়কী নিয়ে নতুন করে বলার কিছু নাই। তবে নিজের সুরে ওনার কণ্ঠে গানটি তুলতে পেরে খুব ভালো লাগছে। এক কথায় আমি উচ্ছ্বসিত।

‘আলম ভাইয়ের সঙ্গে কাজ করতে গিয়ে আবারও বোঝতে পেলাম- সিনিয়রদের থেকে শেখার শেষ নেই। সুর করে গান পাঠানোর পর তিনি বাসায় অনুশীলন করেছেন এবং গায়কী-কণ্ঠ উপযোগী করে এসে গানটিতে কণ্ঠে দিয়েছেন। তিনি নিজেই গানের কথাটি কাগজে প্রিন্ট করে নিয়ে আসেন। অথচ এ প্রজন্মের শিল্পীরা এ বিষয়গুলোতে খুবই উদাসীন। কথাগুলো বলার উদ্দেশ একটাই- একটি গান তৈরিতে সবারই সমান দায়িত্বশীলতার প্রয়োজন’, যোগ করে বলেন তিনি।
 
ফাহমিদা জানান, এই গানটি তার ‘জীবনের জয়গান’ শীর্ষক ১১টি দেশের গানের প্রজেক্টের অন্যতম একটি গান।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা ০৯ ডিসেম্বর ২০১৮
ওএফবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।