ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আমজাদ হোসেনের মরদেহ দেশে আসছে শুক্রবার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
আমজাদ হোসেনের মরদেহ দেশে আসছে শুক্রবার চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন

ঢাকা: সব দাফতরিক আনুষ্ঠানিকতা শেষে কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের মরদেহ শুক্রবার (২১ ডিসেম্বর) দেশে আনা হচ্ছে। 

বুধাবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শুক্রবার বিকেলে আমজাদ হোসেনের মরদেহ দেশে আনা হচ্ছে, তারও আগেও হতে পারে।

মরদেহ দেশে আনার ক্ষেত্রেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারুণ ভূমিকা রেখেছেন। এজন্য চলচ্চিত্র ও নাটক পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ শুরু থেকে মরদেহ দেশে আনা পর্যন্ত তিনি যে আন্তরিকতা দেখিয়েছেন, তা সত্যিই মনে রাখার মতো। ’

জানা যায়, পারিবারিকভাবে সিদ্ধান্ত হয়েছে আমজাদ হোসেনের শেষ ঠিকানা হচ্ছে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে।

প্রধানমন্ত্রীর উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য গুণী এ নির্মাতাকে গত ২৭ নভেম্বর (মঙ্গলবার) এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছিল থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে। সেখানে তিনি প্রখ্যাত নিউরোসার্জন টিরা ট্যাংভিরিয়াপাইবুনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসারত অবস্থায় ১৪ ডিসেম্বর (শুক্রবার) সেখানে মারা যান ৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র নির্মাতা।

গোলাপি এখন ট্রেনে, ভাত দে, কসাই, নয়নমণি, দুই পয়সার আলতা’, জন্ম থেকে জ্বলছিসহ এমন আরও কিছু জনপ্রিয় সিনেমার কাহিনিকার, চিত্রনাট্যকার ও পরিচালক আমজাদ হোসেন।

গুণী এই নির্মাতা চলচ্চিত্রশিল্পে অসামান্য অবদানের স্বীকৃতস্বরুপ- জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
ওএফবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।