ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বিনোদন

নতুন বছরের মাঝামাঝিতে বিয়ে করবো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
নতুন বছরের মাঝামাঝিতে বিয়ে করবো জাকিয়া সুলতানা কর্ণিয়া। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ

কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। বছর দুয়েক ধরে নিয়মিত গান প্রকাশ করে আসছেন। এর মধ্যে বেশকিছু গান তিনি দ্বৈতকণ্ঠে গেয়েছেন আসিফের সঙ্গে। গানগুলো দর্শক-শ্রোতামহলে বেশ প্রশংসিতও হয়েছে।

সেই ধারাবাহিকতায় সম্প্রতি অডিও, নাটক এবং প্লেব্যাক মিলিয়ে বেশ কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন কর্ণিয়া। গানগুলো নিয়ে তার সঙ্গে বাংলানিউজের কথা হয়েছে।

পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-জাকিয়া সুলতানা কর্ণিয়া।  ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজবাংলানিউজ: সামনে ধারাবাহিকভাবে আপনার বেশ কয়েকটি গান ভিডিওতে প্রকাশের কথা বলছিলেন। গানগুলোর সঙ্গে সংশ্লিষ্টদের সম্পর্কে বলুন এবং কবে, কোথা থেকে কোন গান প্রকাশ পাবে?
কর্ণিয়া: নতুন বছরের শুরুর দিকে ধ্রুব মিউজিক স্টেশন থেকে ‘ঢাকা তে জ্যাম’ শিরোনামে গানটি প্রকাশ পাবে। এখন গানটির ভিডিওর পরিকল্পনা চলছে। এর কথা লিখেছেন সুদীপ কুমার দীপ। সঙ্গীতায়োজনে অম্লান চক্রবর্তী।

এছাড়া জুয়েল মোর্শেদের সঙ্গে ‘তুই তুকারি’ শিরোনামে একটি দ্বৈতগান করলাম। এর কথা লিখেছেন সোমেশ্বর অলি। সুর-সঙ্গীতে নাভেদ পারভেজ। আর রেজওয়ান শেখের সুর-সঙ্গীতে ‘উড়ো উড়ো মন’ শিরোনামে আরেকটি গান করলাম। এর কথা লিখেছেন সজীব শাহরিয়ার। গানগুলোর প্রকাশকাল এখনো চূড়ান্ত হয়নি।

বাংলানিউজ: সম্প্রতি একটি নাটকের গানে কণ্ঠ দিলেন। গানটি সম্পর্কে বলুন-
কর্ণিয়া: গানটির শিরোনাম ‘তোর হয়ে আছি’ ঠিক করা হয়েছে। কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ। সুর-সঙ্গীতায়োজনে রেজওয়ান শেখ। নাটকের নামটি এ মুহূর্তে মনে করতে পারছি না। গানটি নাটকের পাশাপাশি আলাদাভাবে ভিডিওতে প্রকাশ পাবে প্রযোজনা প্রতিষ্ঠান ডিজিটাল সলিউশন থেকে।

বাংলানিউজ: জানতে চাই প্লেব্যাক প্রসঙ্গে-
কর্ণিয়া: সম্প্রতি ‘রাজকন্যা’ নামে একটি সিনেমাতে গান করেছি। গানের শিরোনাম ‘যদি আসো একটু কাছে’। কথায় সুদীপ কুমার দীপ। সুর-সঙ্গীতায়োজনে প্রমিত কুমার বাড়ৈ। সিনেমাটি পরিচালনা করছেন রাজু চৌধুরী ও শাহীন।

বাংলানিউজ: স্টেজ শো’র ব্যস্ততা কেমন চলছে। দেশের বাইরে কোনো সফর আছে কি?
কর্ণিয়া: ঢাকা ও ঢাকার বাইরে নিয়মিতই স্টেজ শো করছি। তবে সেরকম না। নির্বাচনের কারণে অন্যান্য বছরের তুলনায় এবারের শীত মৌসুমে শো-কম হচ্ছে। তবে আশা করছি, নির্বাচনের পর আশানুরূপ স্টেজ শো করতে পারবো।

আর দেশের বাইরে স্টেজ শো’র জন্য কথা চলছে। এর মধ্যে- সাউথ আফ্রিকা, ভারত এবং থাইল্যান্ডে শো’র ব্যাপারে কথা হয়েছে। তবে নির্বাচনের আগে বিদেশ সফরও আপাতত স্থগিত রাখা হচ্ছে। জাকিয়া সুলতানা কর্ণিয়া।  ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজবাংলানিউজ: এবার বলুন- বিয়ে করছেন কবে? পছন্দের কেউ আছে অথবা কেমন পাত্র জীবনসঙ্গী করতে চান?
কর্ণিয়া: (হাসতে হাসতে) নতুন বছরের (২০১৯) মাঝামাঝি সময়ে বিয়ে করবো। পছন্দের বিষয়টা উহ্য থাক। পছন্দের পাত্র বলতে, বোঝাপড়াটা যেন ভালো হয়। আমার কাজের প্রতি ভালোবাসা এবং সম্মান থাকবে- এই আর কি। এ গুণসম্পন্ন একজন মানুষকে জীবনসঙ্গী করতে চাই।

বাংলানিউজ: আপনার সঙ্গীতজীবন আরও উজ্জ্বল হোক এবং নতুন জীবনের জন্য আগাম শুভেচ্ছা, শুভ কামনা-
কর্ণিয়া: আপনাকে এবং বাংলানিউজের পাঠক ও সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৮
ওএফবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa