ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এন্ড্রু কিশোরের মৃত্যুর গুজবে কান না দিতে পরিবারের আহবান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এন্ড্রু কিশোরের মৃত্যুর গুজবে কান না দিতে পরিবারের আহবান এন্ড্রু কিশোর

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছুদিন ধরে প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের মৃত্যুর গুজব ছড়িয়ে আসছেন একদল নিম্ন-চিন্তার মানুষ।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরেও একই খবর ছড়িয়েছে। কিছু অসাধু ব্যক্তি তাদের ইউটিউব চ্যানেলে এন্ড্রু কিশোরের মারা যাওয়ার ভিডিও প্রকাশ করেছে।

যে কারণে তার মৃত্যুর গুজবটি না জেনেই অনেকে ফেসবুকে প্রচার করছে বলে দুঃখ প্রকাশ করেছেন এন্ড্রু কিশোরের শিষ্য-সংগীতশিল্পী মোমিন বিশ্বাস।

তিনি বাংলানিউজকে বলেন, ‘৩০ মিনিট আগে দাদার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। সবার প্রতি অনুরোধ, কেউ যেনো গুজবে কান না দেন। দোয়া করবেন, তিনি যেনো সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। আর যারা ওনার মৃত্যুর গুজব ছড়াচ্ছেন, সেইসব নিন্ম চিন্তার মানুষদের নিয়ে কিছু বলতে চাই না। শুধু বলবো- তাদের বোধোদয় হোক। ’

তিনি এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা সম্পর্কে বলেন, ‘দীর্ঘ থেরাপির কারণে দাদার শরীরটা কিছুটা দুর্বল হয়েছে। খাবারের রুচি কমে গেছে। মাঝে-মধ্যে বমি বমি ভাব হয়। তবে এটা ভয়ের কিছু না। ডাক্তার বলেছেন, এ ধরনের চিকিৎসায় এ সমস্যা হয়’ই। এমনিতে ওনার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। ডাক্তারও আশাবাদি নির্দিষ্ট সময়ের চিকিৎসা তিনি সুস্থ হয়ে উঠবেন। ’

প্রথম ধাপে ক্যান্সার আক্রান্ত এন্ড্রু কিশোরের তিনটি সাইকেলে ১২টি কেমোথেরাপি সম্পন্ন হয়েছে। ২৬ নভেম্বর থেকে কেমোথেরাপির পরবর্তী সাইকেল শুরু হয়েছে। ৩টি সাইকেলে আরও ১২টি কেমোথেরাপি দেওয়া হচ্ছে। প্রত্যেকটি কেমোর জন্য লাগছে ৯ লাখ টাকা। আর পুরো চিকিৎসা সম্পন্ন করার জন্য আরও ২ কোটি ১০ লাখ টাকা প্রয়োজন। চিকিৎসা চলবে আগামী ফেব্রুয়ারি পর্যন্ত।

গত ১১ সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন এন্ড্রু কিশোর। ১১ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা শেষে ১৮ সেপ্টেম্বর এন্ড্রু কিশোরের বায়োপসি রিপোর্ট পাওয়া যায়।  

রিপোর্টে তার শরীরে ক্যান্সারের অস্তিত্ব মেলে। অত্যন্ত ব্যয়বহুল এবং দীর্ঘ সময় এই চিকিৎসার তেমন কোনো পূর্ব প্রস্তুতি না নিয়ে গেলেও ডাক্তারদের পরামর্শে দ্রুত তার চিকিৎসা শুরু হয়। সেখানের চিকিৎসায় তার অবস্থা ভালোর দিকে, তবে এখন প্রয়োজন আরও অনেক টাকার। গুণী এই শিল্পীর চিকিৎসা জন্য অর্থ সংগ্রহের কাজটি করছেন তারই শিষ্য মোমিন বিশ্বাস।

গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান এন্ড্রু কিশোর। সেখানে তার সঙ্গে রয়েছেন স্ত্রী লিপিকা এন্ড্রু।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।