ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

সংগীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
সংগীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই

ঢাকা: সংগীত পরিচালক বাসুদেব ঘোষ আর নেই। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রোববার (২৯ ডিসেম্বর) রাতে রাজধানীর বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রোববার (২৯ ডিসেম্বর) রাতে বারডেম হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দীর্ঘদিন তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন।

 মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

তার মৃত্যুর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন সংগীত পরিচালক অমিত কর।  তিনি বলেন, রোববার সন্ধ্যার পর দাদার (বাসুদেব) বেশ শ্বাসকষ্ট হচ্ছিল। অস্বাভাবিক অসুস্থতাবোধ করতে থাকেন। এরপর তাকে রাজধানীর মগবাজারের আবির জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থা গুরুতর দেখে সেখান থেকে বারডেম হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পরই তিনি স্ট্রোক করেন। এরপর রাত আনুমানিক ৯টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অমিত আরও জানান, রাতেই বাসুদেব ঘোষের মরদেহ তার জন্মস্থান চট্রগ্রামের বোয়ালখালীর কানুনগো পাড়ায় নিয়ে যাওয়া হবে। সেখানেই হবে তার শেষকৃত্য। এর আগে শেষ বিদায়ের জন্য নেওয়া হবে তার মগবাজারের বাসায়।  

বাসুদেব ঘোষের সুর-সংগীত শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘তোমার ওই মনটাকে একটা ধুলোমাখা পথ করে দাও’, ‘তুমি হারিয়ে যাওয়ার সময় আমায় সঙ্গে নিও’, ‘আমি খুঁজে বেড়াই আমার মা’, ‘এই করে কেটে গেল ১২টি বছর’, ‘দেহ মাদল’।

আরও পড়ুন: শেষ শ্রদ্ধা শেষে চট্টগ্রামের পথে বাসুদেব ঘোষের মরদেহ

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
ওএফবি/এসএ/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa