ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

ব্র্যাড পিটের ‘ট্রয়’ কেন প্রত্যাখ্যান করেছিলেন ঐশ্বরিয়া?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২১
ব্র্যাড পিটের ‘ট্রয়’ কেন প্রত্যাখ্যান করেছিলেন ঐশ্বরিয়া? ব্র্যাড পিট ও ঐশ্বরিয়া রাই

এমন সিনেপ্রেমী খুঁজে পাওয়া দুর্লভ যিনি ব্র্যাড পিট অভিনীত বিখ্যাত হলিউড সিনেমা ‘ট্রয়’ দেখেননি। বিস্ময়কর ব্যাপার হলো, এই ঐতিহাসিক সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলিউড সুন্দরী ঐশ্বরিয়া।

২০০৪ সালের হলিউড ব্লকবাস্টার ‘ট্রয়’ সিনেমার গুরুত্বপূর্ণ অংশ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই। কিন্তু এমন দুর্লভ সুযোগ তিনি জেনে-বুঝে হাতছাড়া করেছিলেন! কিন্তু কেন? ভারতীয় সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে এর কারণ জানিয়েছিলেন তিনি।

‘ট্রয়’ নির্মাণ করেছিলেন পরিচালক ওল্ফগ্যাং পিটারসেন। অভিনয় করেছিলেন এরিক বানা, অরল্যান্ডো ব্লুম ও ডিয়ান ক্রুগার। ব্রিসিস চরিত্রে অভিনয় করার জন্য ঐশ্বরিয়াই ছিলেন নির্মাতাদের প্রথম পছন্দ। কিন্তু অ্যাশ তাতে রাজি না হওয়ায় সুযোগটি যায় রোজ বাইর্নের কাছে। আর রোজ হয়ে যান ঐতিহাসিক সিনেমাটির অংশ।  

কিন্তু কেন ঐশ্বরিয়া অভিনয় করলেন না? সেসময় কারণ জানিয়ে ঐশ্বরিয়া বলেছিলেন, এমন কিছু বিষয় থাকে যা আমি স্বাচ্ছন্দ্যবোধ করি না। পশ্চিমে এবং এখানে (বলিউডে) সিনেমার কাজ করার ধরণ আলাদা। ওরা আপনার সঙ্গে চুক্তি করলে একটা নির্দিষ্ট সময়ের আপনাকে বন্দি করে ফেলবে। এ সময়টাতে আপনি আর অন্য কাজ করতে পারবেন না। পুরো সিনেমার শুটিং চলাকালে আপনি বন্দি হয়ে থাকবেন। এরকম ব্যাপার আমার কাছে নতুন ছিল।  

ঐশ্বরিয়া জানান, ‘ট্রয়’র মতো বড় সিনেমার প্রস্তাব পাওয়া তার জন্য খুবই আনন্দের ব্যাপার ছিল। তার ভাষায়, ‘যখন ট্রয়ের কথা হচ্ছিল, স্ক্রিপ্টের কথা ভুলে যান, তারা বলছিলেন, অন্ততপক্ষে ৬ থেকে ৯ মাস আমার সিডিউল লক করে রাখতে হবে। কারণ এটা ছিল বিশাল মাপের একটা সিনেমা। ’ 

বলিউডে অনেক সুপারহিট সিনেমা করেছেন ঐশ্বরিয়া। তার ঝুলিতে হলিউডের বেশকিছু সফল সিনেমাও রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa