ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হবিগঞ্জে ধারণ করা ‘ইত্যাদি’র পুনঃপ্রচার রাতে

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
হবিগঞ্জে ধারণ করা ‘ইত্যাদি’র পুনঃপ্রচার রাতে হানিফ সংকেত

২০২১ সালের শেষ দিনে প্রচার হওয়ার মধ্য দিয়ে ৩৪ বছরে পদার্পণ করেছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। এদিন প্রচার হবে হবিগঞ্জে ধারণ করা পর্ব।

জানা যায়, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগানের অভ্যন্তরে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক ডাকবাংলোর সামনে ধারণ করা হয়েছে ‘ইত্যাদি’র পর্বটি।

এই পর্বে রয়েছে দুটি গান। এর মধ্যে মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা ও ইবরার টিপুর সুরে একটি দেশাত্মবোধক গান দ্বৈতকণ্ঠে গেয়েছেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী।  

অন্য একটি গানে হবিগঞ্জের বিভিন্ন দর্শনীয় স্থানের পরিচিতি তুলে ধরা হয়। এর সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন স্থানীয় শতাধিক নৃত্যশিল্পী। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ। এতে কণ্ঠ দিয়েছেন রিয়াদ ও তানজিনা রুমা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল।  

তেলিয়াপাড়া চা বাগানের ব্যবস্থাপকের বাংলো নিয়ে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন রয়েছে এই পর্বে। অনুষ্ঠানে ফরিদুল আলম নামে একজন প্রযুক্তিপ্রেমী ব্যবসায়ীকে দেখানো হয়, মানুষকে সেবা দিয়ে যিনি হয়ে উঠেছে প্রযুক্তি যুগের আলাদীনের চেরাগ।  

আরও দেখানো হয়েছে ঝিনাইদহের কালিগঞ্জের সাড়ে সাত বছরের বিস্ময় বালক সামিউন আলিম সাদের ওপর একটি শিক্ষামূলক প্রতিবেদন। দেখানো হয়েছে চুয়াডাঙ্গা জেলার ট্রাফিক পুলিশ সার্জেন্ট মৃত্যুঞ্জয় বিশ্বাসের পাখি প্রেমের ওপরও রয়েছে আরও একটি অনুসৃত প্রতিবেদন।  

গত ২৯ অক্টোবর প্রচারিত ইত্যাদিতে সোনারগাঁয়ের আত্মপ্রত্যয়ী যুবক শাহেদ কায়েসকে তার ‘বেদেবহর ভাসমান পাঠশালা’র ক্ষতিগ্রস্ত নৌকাটি মেরামতের জন্য এক লাখ টাকা প্রদান করা হয়েছিল। এই পর্বে তার ভাসমান পাঠশালার ওপর আরও একটি ফলোআপ প্রতিবেদন প্রচারিতও হয়েছে।  

এছাড়া বিদেশি পর্বে গ্রিসের প্রাচীন নিদর্শন ঐতিহ্যবাহী অ্যাক্রোপোলিসের ওপর একটি তথ্যবহুল প্রতিবেদন প্রচার হয় এই পর্বে। হবিগঞ্জের চারজন বিখ্যাত কবি ও সাধকের কিছু কালজয়ী গান নিয়ে একটি সেগমেন্ট। এতে দর্শকদের সঙ্গে অংশ নিয়েছেন কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী ও আশিক চৌধুরী। এর বাইরেও দেখানো হয় নিয়মিত বিভিন্ন সেগমেন্টগুলো।

বরাবরের মতো এবারও ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। হবিগঞ্জের ধারণ করা এই পর্বটির পুনঃপ্রচার করা হবে শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।