ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

১৫ কোটি বাজেটের সিনেমার ৮ দিনেই আয় ১১৬ কোটি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
১৫ কোটি বাজেটের সিনেমার ৮ দিনেই আয় ১১৬ কোটি! ‘দ্য কাশ্মীর ফাইলস’র পোস্টার

বেশকিছু বিগ বাজেটের সিনেমার গড়া রেকর্ডের সঙ্গে টক্কর দিয়ে বক্স অফিস কাঁপাচ্ছে সদ্য মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’। মাত্র ৮ দিনেই এটি ঢুকেছে ১০০ কোটির ক্লাবে।

যেখানে সিনেমাটি নির্মাণে ব্যয় হয়েছে মাত্র ১৫ কোটি রুপি!

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমাটি ১১ মার্চ মুক্তি পেয়েছে ভারতের প্রেক্ষাগৃহে। কোনো বড় ধরনের প্রচারণা ছাড়াই এটি তাক লাগানো ব্যবসা করেই যাচ্ছে। দ্বিতীয় শুক্রবারে (১৮ মার্চ) সিনেমাটি আয় করেছে ১৯ কোটি ১৫ লাখ রুপি। যেখানে একই সময়ের মধ্যে ‘বাহুবলী ২’ ব্যবসা করেছিল ১৯ কোটি ৭৫ লাখ এবং ‘দঙ্গল’ আয় করেছিল ১৮ কোটি ৫৯ লাখ রুপি। এই দুইটি সিনেমাকেই আইকনিক হিট বলা হয়।

বলিউড সিনেমার বাণিজ্যিক বিশ্লেষক তরণ আদর্শ শনিবার (১৯ মার্চ) টুইট করে এ তথ্য জানান। তার মতে, ইতিহাস তৈরি করে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সর্বকালের ব্লকবাস্টারের তকমা পেয়েছে। ৮ দিনে সিনেমাটির মোট আয় ১১৬ কোটি ৪৫ লাখ রুপি।  তার ধারণা, দ্বিতীয় সপ্তাহ শেষে এটি খুব সহজেই ১৫০ কোটির সীমা পার করবে।

নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগ এবং হত্যাকে ঘিরে এগিয়েছে সিনেমাটির গল্প। এতে অনুপম খের পুষ্কর নাথ পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন। ভাষা সুম্বলি তার পুত্রবধূ শারদা পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন, যার পুত্র- শিব এবং কৃষ্ণ, দুর্ঘটনার পরে ভাগ্যের পরিহাসে বিভিন্ন ঘটনার সম্মুখীন হয়। চিন্ময় ফারুক মালিক বিট্টা একজন সন্ত্রাসী এবং দেশত্যাগের পিছনে আসল পাণ্ডার চরিত্রে দেখা গিয়েছে তাকে।

এতে আরো অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমার, চিন্ময় মণ্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।