ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

রোববার আসছে আজিজুর রহমানের মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
রোববার আসছে আজিজুর রহমানের মরদেহ আজিজুর রহমান

ঢাকা: প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আজীবন সদস্য আজিজুর রহমানের মরদেহ দেশে আনা হচ্ছে।  

রোববার (২০ মার্চ) দুপুরে টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ‘ছুটির ঘণ্টা’খ্যাত এই পরিচালকের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

আরও পড়ুন: ‘আজিজ ভাইয়ের পরিচালনায় অভিনয় করা ছিল সৌভাগ্যের ব্যাপার’

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উপ-মহাসচিব কাবিরুল ইসলাম রানা।  

তিনি বলেন, ‘আজিজ ভাইয়ের মরদেহ আগামীকাল দুপুরে ঢাকায় পৌঁছাবে। আমরা সেখান থেকে সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে মরদেহ গ্রহণ করে এফডিসিতে নিয়ে আসবো। উনার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বাদ আসর এফডিসিতে জানাজা অনুষ্ঠিত হবে। ’

আরও পডুন: ‘ছুটির ঘণ্টা’খ্যাত পরিচালক আজিজুর রহমান আর নেই

জানা যায়, এফডিসি থেকে আজিজুর রহমানের মরদেহ নেওয়া হবে তার ঢাকার বাসা ধানমন্ডিতে। সেখানে বায়তুল আমান জামে মসজিদে বাদ মাগরিব আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারে করে মরদেহ নেওয়া হবে তার গ্রামের বাড়ি বগুড়ার সান্তাহারে। সেখানে এই কিংবদন্তি নির্মাতার ইচ্ছায় তার মায়ের কবরে তাকে চিরশায়িত করা হবে।

১৪ মার্চ কানাডার টরোন্টোতে চিকিৎসাধীন অবস্থায় ৮৩ বছর বয়সে আজিজুর রহমান মৃত্যুবরণ করেন। তার পুরো পরিবারই ছিল সেখানে। আজিজুর রহমানের স্ত্রী ও দুই সন্তান কানাডা থেকে শুক্রবার (১৮ মার্চ) সকালে ঢাকায় এসে পৌঁছেছেন। এরই মধ্যে শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে তাদের সঙ্গে দেখা করতে গেছেন গাজী মাজহারুল আনোয়ার ও রোজিনাসহ বেশ কয়েকজন।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।