ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

কৃষ্ণসার হরিণ হত্যা মামলা: স্বস্তি পেলেন সালমান খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
কৃষ্ণসার হরিণ হত্যা মামলা: স্বস্তি পেলেন সালমান খান সালমান খান

প্রায় দুই যুগ ধরে চলা কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় বড়সড় স্বস্তি পেলেন বলিউড সুপারস্টার সালমান খান। ভারতের রাজস্থান হাইকোর্ট মামলা বদলি নিয়ে সালমানের আবেদন মঞ্জুর করেছেন।

এখন থেকে এই তারকা সম্পর্কিত সব সেশন আপিল হাইকোর্টে শুনানি হবে।

ভারতীয় সংবাদসংস্থা এএনআই এক টুইটে এসব তথ্য জানিয়েছে। সংবাদসংস্থাটির অফিশিয়াল টুইটে লেখা হয়েছে, ‘১৯৯৮ সালে কৃষ্ণসার হরিণ শিকারের মামলা- রাজস্থান হাইকোর্ট অভিনেতা সালমান খানের স্থানান্তরের আবেদনের অনুমতি দিয়েছে। অভিনেতা সম্পর্কিত আবেদনগুলো এখন থেকে হাইকোর্টে শুনানি হবে। ’

সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার দৃশ্যধারণ চলাকালীন ১৯৯৮ সালে যোধপুরের কাছে কঙ্কণী গ্রামে বিরল প্রজাতির দু’টি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। ১৯৯৯ সালে এই মামলাটির দায়ের করে স্থানীয় ‘বিশনোয়’ সম্প্রদায়ের কয়েকজন।

এই মামলায় সালমান খানকে দোষী সাব্যস্ত করে ২০১৮ সালে ৫ বছরের সাজা দেন রাজস্থান রাজ্যের যোধপুর আদালত। সাজার রায়ের পর যোধপুর কেন্দ্রীয় কারাগারে দুই রাত কাটাতে হয় অভিনেতাকে। পরে অবশ্য জামিনে মুক্তি পান তিনি।  

এই মামলায় তখন আরও আসামি করা হয় সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে। তবে সালমান ছাড়া বাকিদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

এদিকে, কাজের দিক থেকে সালমান খান বর্তমানে তার আসন্ন সিনেমা ‘টাইগার ৩’-এর জন্য শিরোনামে রয়েছেন। এতে তার সঙ্গে ফের জুটি বেঁধেছেন ক্যাটরিনা কাইফ।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।