ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

প্রথম শোয়ে প্রশংসিত ‘যাও পাখি বলো তারে’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
প্রথম শোয়ে প্রশংসিত ‘যাও পাখি বলো তারে’  মালেক আফসারী, রাশেদ মামুন অপু, আদর আজাদ ও জাহিদ ইসলাম

দেশের ২১ প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেয়েছে ত্রিকোণ প্রেমের গল্পে নির্মিত সিনেমা ‘যাও পাখি বলো তারে’। সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন সম্ভাবনাময়ী চিত্রনায়ক আদর আজাদ, চিত্রনায়িকা মাহিয়া মাহি ও শিপন মিত্র।

সিনেমাটি নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

সিনেমাটির প্রথম শো প্রায় প্রেক্ষাগৃহে দর্শক বেশ আগ্রহ নিয়ে দেখছেন দর্শকরা। পাশাপাশি সিনেমাটির প্রশংসায় পঞ্চমুখ তারা।

রাজধানীর আফতাবনগর থেকে আসা নিঝুম নামের এক দর্শক বলেন, আমি নিয়মিত সিনেমা দেখি না। কিন্তু এই সিনেমার গান ও ট্রেলার দেখে ভালো লেগেছে তাই পরিবারের সঙ্গে সিনেমাটি দেখতে আসা। সিনেমা দেখে পয়সা উসুল। সবার সিনেমাটি দেখা উচিত।

এদিন প্রথম শো দেখতে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে এসেছিলেন গুণী নির্মাতা মালেক আফসারী। সিনেমাটি দেখে তিনি বলেন, ‘যাও পাখি বলো তারে’ সুপার সিনেমা। দেখে মন ভরে গেছে। বহুদিন পর একটা প্রেমের গল্প দেখলাম। গানগুলো চমৎকার। আমি আবারো পরিবার নিয়ে আগামীকাল দেখবো। পরিচালক মানিক পরীক্ষায় উত্তীর্ণ। তাকে ১০ এর মধ্যে ১০ দেব। সিনেমাটি সবার দেখা দরকার।

অভিনেতা আদর আজাদ প্রসঙ্গে তিনি বলেন, আদর আজাদের ভবিষ্যৎ ভালো। ও খুবই ভালো করেছে। সিনেমার সংলাপগুলো দুর্দান্ত। সবাই প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখবেন এবং বাংলা সিনেমার সঙ্গে থাকবেন। সিনেমার শেষটা সুন্দর ছিল। সিনেমার শেষটা দেখার জন্য দর্শক প্রেক্ষাগৃহে শেষ পর্যন্ত অপেক্ষা করবেন।

মালেক আফসারীর কথার রেশ ধরে অভিনেতা জাহিদ ইসলাম বলেন, সিনেমার সবাই দারুণ অভিনয় করেছেন। আদর বাংলা সিনেমার পরবর্তী সুপারস্টার। প্রেমের গল্পের এই সিনেমাটি সবার দেখা দরকার।

চলচ্চিত্র পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, মাহিকে এত সুন্দর আগে কখনো লাগেনি। এই সিনেমায় তার উপস্থাপন ও অভিনয় খুবই ভালো লেগেছে। ঝকঝকে তকতকে একটি সিনেমা। অনেকদিন পর হামিংয়ের ব্যাপারটা ইমন সাহা দেখিয়েছি। প্রেমের গল্পের বাইরে এই সিনেমায় দুই বন্ধুর একটি গল্প দেখেছি, যা প্রশংসনীয়।

সিনেমাটি নিয়ে খুবই আশাবাদী পরিচালক মানিক। তিনি বলেন, আমি বলেছিলাম একজন দর্শকও যদি সিনেমাটি দেখে তাহলে তাদের মন ছুঁয়ে যাবে। তবে প্রথম শো থেকে অভাবনীয় সাড়া পাচ্ছি। সবাইকে সিনেমাটি দেখার জন্য অনুরোধ করব।

নিটোল প্রেমের গল্পের এই সিনেমায় মজনু চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ। লাভলী চরিত্রে মাহিয়া মাহি। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরো অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম।

জাহিদ হাসান অভির দি অভি কথাচিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা।

গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa