ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের মেয়েরা ছবি: শোয়েব মিথুন

জিতলেই চ্যাম্পিয়ন; এমন সমীকরণ নিয়ে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নেমেছিল বসুন্ধরা কিংসের মেয়েরা। তারা করেও দেখাল।

জিতে নিল হ্যাটট্রিক শিরোপা।  

শুক্রবার (৩০ ডিসেম্বর) কমলাপুর স্টেডিয়ামে মেয়েদের প্রিমিয়ার লিগে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবকে ২-০ ব্যবধানে হারিয়েছে বসুন্ধরা কিংস। দলের হয়ে একটি করে গোল করেন শিউলি আজিম ও শামসুন্নাহার সিনিয়র।

টুর্নামেন্টজুড়ে একটি ম্যাচও হারেনি কিংসের মেয়েরা। একই রেকর্ড ছিল আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবেরও। তবে শেষ ম্যাচে জমজমাট লড়াইয়ে পয়েন্ট খোয়াতে হলো তাদের; সাথে খোয়াতে হলো শিরোপাও।  

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত বয়সভিত্তিক জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া দলটি। ২৪তম মিনিটে সুযোগ নষ্ট করেন আকলিমা খাতুন। কিংসের তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। কিন্তু জায়গা ছেড়ে এগিয়ে এসে তার শট আটকে দেন রুপনা চাকমা। ৩৯তম মিনিটে সুযোগ পায় কিংস। কিন্তু বক্সের বাইরে থেকে কৃষ্ণার শট ক্রসবারে লেগে প্রতিহত হয়।  

বিরতির পর খেলতে নেমে প্রথমার্ধের মতোই সমানে সমান লড়াই চালিয়ে যেতে থাকে দুই দল। ৮২তম মিনিটে গিয়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় কিংস। মনিকা চাকমার ছোট করে নেওয়া কর্নার পান সাবিনা। তার মাপা ক্রস গিয়ে পড়ে এআরসিবির বক্সে, জটলার মধ্যে পা লাগিয়ে বল জালে পাঠান শিউলি। যোগ করা সময়ে পেনাল্টি থেকে কিংসের ব্যবধান বাড়ান শামসুন্নাহার সিনিয়র।  

এবারের আসরে সর্বোচ্চ ২৫ গোল করেন এআরবিসির আকলিমা খাতুন। বসুন্ধরা কিংসের হয়ে সর্বোচ্চ গোল সাবিনা খাতুনের; জালে বল পাঠান ১৯ বার।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।