ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

পেদ্রির গোলে কষ্টসাধ্য জয় বার্সার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
পেদ্রির গোলে কষ্টসাধ্য জয় বার্সার

পেদ্রির একমাত্র গোলে জিরোনাকে হারালো বার্সেলোনা। লা লিগায় এ নিয়ে টানা নবম ম্যাচে অপরাজিত থেকে শীর্ষস্থান আরও মজবুত করল কাতালান জায়ান্টরা।

 

গতকাল দিনগত রাতে ১-০ গোলে শেষ হওয়া ম্যাচটি জিতে পয়েন্টের ব্যবধান ৬-এ নিয়ে গেল শীর্ষে থাকা বার্সা। গত ১৬ অক্টোবর রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারের পর থেকে অপরাজিত থাকা দলটির সংগ্রহ এখন ৪৭ পয়েন্ট। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ৪১ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। অবশ্য লস ব্ল্যাঙ্কোসরা এক ম্যাচ কম খেলেছে।  

শুরু থেকে বল দখল থেকে শুরু করে আক্রমণে অনেকটা এগিয়ে ছিল বার্সা। কিন্তু আক্রমণগুলো গোছানো না হওয়ায় গোলের দেখাই মিলছিল না। কারণ নিষেধাজ্ঞার কারণে দলে ছিলেন না পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি এবং স্প্যানিশ ফরোয়ার্ড ফেরান তোরেস।  

গোলশূন্য প্রথমার্ধ শেষে অবশ্য আক্রমণের মাত্রা বাড়ায় বার্সা। এরপর ৬১তম মিনিটে আসে কাঙ্ক্ষিত সাফল্যের দেখা। জর্দি আলবার ক্রসে বল পেয়ে ছয় গজ বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন বার্সার জার্সিতে শততম ম্যাচ খেলতে নামা পেদ্রি।

পুরো ম্যাচে মাত্র দুইবার গোলমুখে শট নিতে পারা জিরোনা আছে পয়েন্ট তালিকার দ্বাদশ স্থানে। রেলিগেশন জোন থেকে মাত্র ৪ পয়েন্ট দূরে আছে তারা। ম্যাচে পরাজয়ের পাশাপাশি আরও বড় ধাক্কা খেয়ে দলটি। বার্সা মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের বিরুদ্ধে ফাউলের অভিযোগ তুলে প্রতিবাদ করায় দ্বিতীয়ার্ধের শেষদিকে তাকে লাল কার্ড দেখান রেফারি।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।