ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেষ আটে চেলসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, মার্চ ৮, ২০২৩
শেষ আটে চেলসি

প্রথম পর্বের খেলায় হেরে গিয়েছিল চেলসি। কিন্তু দ্বিতীয় পর্বে ঘরের মাঠে জয়ে ফিরল তারা।

দুই পর্ব মিলিয়ে বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে (২-০) চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠল চেলসি। অন্য দিকে বড় জয় পেয়েছে পর্তুগালের ক্লাব বেনফিকাও। ক্লাব ব্রাগকে হারিয়ে (৫-১) চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে তারা।

স্টামফোর্ড ব্রিজে ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল গ্রাহাম পটারের দল। প্রথমার্ধে অসংখ্য সুযোগ সৃষ্টি করা চেলসি গোলে দেখা পায় ৪৩ মিনিটে। দুর্দান্ত এক গোলে লক্ষ্যভেদ করে চেলসিকে এগিয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টার্লিং।

এই গোলের পর দুই লেগ মিলিয়েও ফিরেছে ১-১ গোলের সমতাও। বিরতিতে যাওয়ার আগে ডর্টমুন্ড চেষ্টা করে গোল শোধ করতে। তবে গোল পায়নি তারা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধে ইংলিশ জায়ান্টদের একের পর এক আক্রমণে ৪৮ মিনিটে ফাঁদে পড়ে ডর্টমুন্ড। ব্লুজদের পেনাল্টি উপহার দেন মারিয়াস উলফ। পেনাল্টি থেকে গোল আদায় করেন কাই হাভার্টজ। চেলসি এগিয়ে যায় ২-০ ব্যবধানে।

চেলসিও তৃতীয় গোল পেতে মরিয়া ছিল। তবে গোল না পাওয়ায় ২-০ গোলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগের ক্লাবটি।

স্ট্যামফোর্ড ব্রিজে খেলা শুরু হতে দেরি হয়। দর্শকদের ভিড়ে ডর্টমুন্ডের টিম বাস মাঠে ঢুকতে দেরি করে। ১৫ মিনিট পরে খেলা শুরু হলেও শেষ পর্যন্ত ঘরের মাঠে বাজিমাত করে চেলসি।  

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।