ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৮ জুন ২০২৩, ১৯ জিলকদ ১৪৪৪

ফুটবল

সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপ

হতাশার ড্রয়ে আসর শেষ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
হতাশার ড্রয়ে আসর শেষ বাংলাদেশের

ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে যাত্রা করেছিল বাংলাদেশ। তবে শেষটা হলো হতাশায়।

নেপালের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশের মেয়েরা।  

কার্ড নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে খেলেননি দলের নিয়মিত অধিনায়ক রুমা আক্তার। আজ মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। অষ্টম মিনিটে এগিয়ে যায় নেপাল।

পুনম চেমজংয়ের পাসে মাঝমাঠ থেকে একাই বল টেনে নিয়ে বাংলাদেশের ডি-বক্সে হানা দেন নেপালি ফরোয়ার্ড সেনু পারিয়ার। যদিও তার সঙ্গে লেপ্টে ছিলেন বাংলাদেশের ডিফেন্ডার জয়নব বিবি রিতা। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেননি তিনি। বাংলাদেশ গোলরক্ষক সঙ্গীতাকে পরাস্ত করে জালের ঠিকানা খুঁজে নেন সেনু।

পিছিয়ে পড়লেও দমে যায়নি বাংলাদেশ। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে নেপালকে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা। প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধেও চেষ্টার কমতি রাখেনি। অবশেষে ৭৫ মিনিটে সমতায় ফেরে গোলাম রাব্বানী ছোটনের দল।  তৃষ্ণা রানীর ক্রস থেকে দারুণ এক গোল করেন সাগরিকা।  

শেষ ১০ মিনিটে জয়ের তিনটি সুযোগ নষ্ট করে বাংলাদেশ। তাই ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়। চার ম্যাচে দুই জয়, এক হার ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে আসর শেষ করে বাংলাদেশ। অন্যদিকে চলমান খেলায় ভারতের বিপক্ষে কেবল ড্র করলেই চ্যাম্পিয়ন হবে রাশিয়া। তবে শিরোপায় চুমু খেতে জয়ের বিকল্প নেই ভারতের।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa