ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসিকে ফিরিয়ে মিডফিল্ডার হিসেবে খেলাবে বার্সা!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
মেসিকে ফিরিয়ে মিডফিল্ডার হিসেবে খেলাবে বার্সা!

চোখের জলে বিদায় জানিয়েছিলেন প্রিয় বার্সেলোনাকে। প্রথম মৌসুম কষ্ট হলেও ধীরে ধীরে পিএসজির জার্সিতে নিজেকে মানিয়েও নিয়েছেন।

কিন্তু তারপরও পুরনো ক্লাবের সঙ্গে লিওনেল মেসির নাম জুড়ে যাচ্ছে নিয়মিতই। তবে এবার আর গুঞ্জন নয়, সরাসরি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডের সঙ্গে যোগাযোগের কথা জানিয়ে দিল কাতালান জায়ান্টরা। কিন্তু তাকে ফরোয়ার্ড হিসেবে নয়, পেতে চায় মিডফিল্ডার হিসেবে! 

মেসির সঙ্গে যোগাযোগের ব্যাপারটি বার্সার ভাইস-প্রেসিডেন্ট রাফা ইয়ুস্তে নিশ্চিত করেছেন বিষয়টি। ২০২১ সালে হতাশা নিয়ে মেসির ক্লাব ছাড়ার কথা স্মরণ করে তিনি বলেন, 'সে (মেসি) এবং তার পরিবার জানে তাকে আমরা কতটা পছন্দ করি। তার সঙ্গে যখন আলোচনা হয়েছিল, আমি সেই আলোচনার অংশ ছিলাম। কিন্তু আমরা যা চেয়েছিলাম তা সম্ভব হয়নি। তাকে ক্লাব ছাড়তে হয়েছে- এটা আমার জন্য হতাশাজনক। আমি তাকে ফিরতে দেখলে খুশি হবো, কারণ এধরনের গল্প সুন্দর সমাপ্তি দাবি করে। আমরা তার সঙ্গে যোগাযোগ রাখছি। '

তবে সাতবারের ব্যালন ডি'অরজয়ীকে এত সহজে ছাড়তে রাজি নয় পিএসজি। বিশ্বকাপ জিতে ফেরার পর থেকেই তার জন্য নতুন চুক্তির প্রস্তাব তৈরি করছে প্যারিসিয়ানরা। কিন্তু এখন পর্যন্ত কোনো ফলাফল আসেনি। এর মধ্যে আবার আসরে হাজির হয়েছে মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি এবং সৌদ আরবের ক্লাব আল হিলাল। যদিও এখন পর্যন্ত কোনো পক্ষ থেকেই আনুষ্ঠানিক কোনো বক্তব্য আসেনি। মেসি নিজেও মুখে কুলুপ এঁটে রয়েছেন। তবে আলোচনা তাতে থেমে নেই। আজ সংবাদ সম্মেলনে যেমন মুখ খুলেছেন বার্সা কোচ জাভি হার্নান্দেসও। তিনি সরাসরি বলে দিয়েছেন, আর্থিক সমস্যা সত্ত্বেও 'মেসির জন্য বার্সার দরজা সবসময় খোলা। '

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মুন্দো দেপোর্তিভো' দাবি করেছে, বার্সার জার্সিতে ৬৭২ গোল এবং ১০টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগজয়ী মেসি নিজেই ক্যাম্প ন্যুয়ে ফেরার ব্যাপারে ক্লাবের গুরুত্বপূর্ণ কয়েকজনের সঙ্গে আলোচনা শুরু করেছেন। বার্সার দিক থেকে সবচেয়ে বেশি আগ্রহী তার সাবেক সতীর্থ জাভি। তবে মেসিকে ফেরানোর পর মাঠে তার পজিশনে নাকি পরিবর্তন আনতে চান বার্সার বর্তমান কোচ। মেসিকে তিনি খেলাতে চান অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে। বার্সার বর্তমান দলটিতে চার মিডফিল্ডার খেলাচ্ছেন জাভি। সেখানেই মেসিকে দায়িত্ব দিতে চান স্পেন ও বার্সার সাবেক অধিনায়ক।  

তবে সবকিছু নির্ভর করছে চুক্তি সম্পাদনের ওপর, যা এখনও অনিশ্চিত। কারণ বার্সা ফিনান্সিয়াল ফেয়ার প্লে সংক্রান্ত ঝামেলা এখনও শেষ হয়নি। আর মেসিকে ফেরাতে হলে দরকার বিপুল পরিমাণ অর্থ। যা এই মুহূর্তে বার্সার হাতে নেই। এজন্য গ্রীষ্মের দলবদলের বাজারে কয়েকজন খেলোয়াড়কে বেচে দেওয়ার পরিকল্পনা করছে তারা। এমনকি সম্প্রতি ক্লাবের আয়ের সঙ্গে খেলোয়াড়দের বেতনের গড়মিলের কারণে বার্সেলোনা ডিফেন্ডার গাভির নিবন্ধন আটকে দিয়েছে লা লিগা। ফলে এখন ক্লাবের মূল দলের হয়ে খেলতে পারবেন না তিনি। সবমিলিয়ে মেসিকে ফেরানোর স্বপ্ন দেখা বার্সার জন্য এখনও একপ্রকার বিলাসিতার নামান্তর।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।