ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রবসন-দরিয়েলতন ঝলকে বসুন্ধরা কিংসের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
রবসন-দরিয়েলতন ঝলকে বসুন্ধরা কিংসের দাপুটে জয় ফাইল ছবি

টানা ১০ ম্যাচ জয়ের পর আজমপুর ফুটবল ক্লাব উত্তরার কাছে হোঁচট খেয়েছিল বসুন্ধরা কিংস। তবে সেটা নিছকই অঘটন বললে হয়তো ভুল হবে না।

কেননা বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজমপুরের  সঙ্গে ড্র করার ঠিক পরের ম্যাচেই দাপুটে এক জয় তুলে নেয় কিংস। রবসন রবিনহো ও দরিয়েলতন ঝলকে ঘরের মাঠে ফর্টিস এফসিকে ৪-১ গোলে উড়িয়ে দেয় তারা। জোড়া গোল করেন রবসন-দরিয়েলতন দুজনেই।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের ষষ্ঠ মিনিটে রবসন রবিনহোর ফ্রি-কিক ঠেকিয়ে দেন ফর্টিস গোলরক্ষক মিতুল মার্মা। ২৬ মিনিটে কাউন্টার অ্যাটাকে গিয়ে সুবর্ণ সুযোগ পেয়েছিল ফর্টিস। পা ওমর বাবুর বাড়িয়ে দেওয়া বলে পা ছুঁইয়ে গোলের দেখা পেয়েই যাচ্ছিলেন গায়রা জুফ। কিন্তু প্রায় গোললাইন থেকে সেটা কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন বিশ্বনাথ ঘোষ।  
 
৩৩ মিনিটে এগিয়ে যায় কিংস। ফ্রি-কিক থেকে রবসনের মাটি কামড়ানো শট মানবদেয়াল ভেদ করে খুঁজে নেয় জালের ঠিকানা। প্রথমার্ধের যোগ করা সময়ে ফর্টিস গোলরক্ষক বক্সের মধ্যে দরিয়েলতনকে ফাউল করলে পেনাল্টি পায় কিংস। স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ করতে কোনো ভুল করেননি অধিনায়ক রবসন।

বিরতির পর ৫৯ মিনিটে মিগেল ফিরেরার ফ্রি কিক থেকে কোনাকুনি শটে ব্যবধান বাড়ান দরিয়েলতন। ৭০ মিনিটে বাঁ প্রান্ত থেকে রবসনের ক্রসে পা ছুঁইয়ে নিজের দ্বিতীয় গোলের দেখা পান তিনি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ফর্টিসের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন জুফ।

১২ ম্যাচে ১১ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষস্থান আরও মজবুত করল কিংস। অন্যদিকে ২ জয়, ৬ ড্র ও ৪ হারে ১২ পয়েন্ট নিয়ে সাতে আছে ফর্টিস।

বাংলাদেশ সময় : ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।