ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয়ের ধারায় বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
জয়ের ধারায় বসুন্ধরা কিংস

প্রিমিয়ার লিগে আজমপুরের সঙ্গে ড্রয়ের পর টানা দ্বিতীয় জয় তুলে নিল বসুন্ধরা কিংস।  

মুন্সিগঞ্জের শহীদ লেফট্যানেন্ট মতিউর রহমান স্টেডিয়ামে আজ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ০-৪ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

দলটির হয়ে জোড়া গোল করেছেন মিগেল ফিগেইরার। একটি করে গোল করেছেন রবসন রবিনহো ও আসরর গফুরভ।

আক্রমণাত্মক ফুটবলে প্রথমার্ধেই তিন গোল করে চালকের আসনে বসে বসুন্ধরা কিংস। পঞ্চম মিনিটেই পেনাল্টি পায় কিংস। মিগেলের নেওয়া কর্নার গফুরভের ব্যাক ফ্লিক রহমতগঞ্জের ফাতখুলো ফাতখুলেভের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে কিংসকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবিনহো। অবশ্য প্রথম শট ফিরিয়ে দেন গোলরক্ষক মামুন আলিফ, তবে ফিরতি বল অনায়াসে জাল খুঁজে নেন রবিনহো। লিগে এটি তার অষ্টম গোল।

রহমতগঞ্জের ওপর চাপ ধরে রেখে ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে কিংস। রবিনহোর ক্রস রহমতগঞ্জের এক ডিফেন্ডার বক্সের মধ্যে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, সেই বল ফাঁকায় পেয়ে অনায়াসে জালে পাঠান গফুরভ। বিরতিতে যাওয়ার ঠিক আগে ব্যবধান ৩-০ করে ফেলে কিংস। বাঁ পায়ের মাপা ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন মিগেল।

বিরতি পর শুরুতেই ব্যবধান কমানোর সুযোগ নষ্ট করে রহমতগঞ্জ। বক্সের ভেতর থেকে ফাতখুলেভের শট ঠিকঠাক আটকাতে পারেননি কিংস গোলরক্ষক মেহেদি হাসান, পিটার থ্যাঙ্কগডের সামনে সু্যোগ ছিল ফিরতি বল জালে জড়ানোর কিন্তু তার শট চলে যায় সাইডবারের পাশ দিয়ে। চোটের কারণে এ ম্যাচে ছিলেন না নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তাঁর জায়গাতেই শুরুর একাদশে সুযোগ পেয়েছেন মেহেদি।

দ্বিতীয়ার্ধের যোগ করা প্রথম মিনিটে চতুর্থ গোলটি করেন মিগেল ফিগেইরা। রাকিবের কাট ব্যাকে বক্সের উপর থেকে মিগেলের বাম পায়ের শট আটকাতে পারেনি রহমতগঞ্জের গোলরক্ষক। তাতে বড় জয় নিয়ে ফেরে বসুন্ধরা কিংস।

১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টানা চতুর্থ লিগ শিরোপা জেতার পথে আরও এগিয়ে গেল কিংস। দিনের অন্য ম্যাচে আবাহনী ০-১ গোলে হেরে গেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের কাছে। এই হারে কিংসের চেয়ে দশ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়লো আবাহনী। আর ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।