ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৫০০ কোটি পাউন্ডে ইউনাইটেড কিনতে আগ্রহী শেখ জসিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
৫০০ কোটি পাউন্ডে ইউনাইটেড কিনতে আগ্রহী শেখ জসিম

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা পেতে আগ্রহ দেখিয়েছেন কাতারের সাবেক প্রধানমন্ত্রীর ছেলে শেখ জসিম বিন হামাদ আল থানি। তৃতীয় ও শেষবারের মতো দেওয়া দরপ্রস্তাবে ইউনাইটেডের জন্য প্রায় ৬০০ কোটি পাউন্ড খরচ করতে রাজি আছেন তিনি।

এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শেখ জসিমের প্রস্তাবে ক্লাব নিয়ে নানান পরিকল্পনা আছে। অতিরিক্ত মূলধন ও অবকাঠামো বিনিয়োগের জন্য পুরো ছক কষে রেখেছেন তিনি। সেজন্য ক্লাবের শতভাগ মালিকানা পেতে চান সাবেক এই ব্যাংকার। এছাড়া ইউনাইটেডের পুরো ঋণ পরিশোধের আস্থা দিয়েছেন তিনি।  

যদিও ইউনাইটেড বিক্রি করতে প্রায় ৬০০ কোটি পাউন্ড দরমূল্য ঠিক করেছে বর্তমানে ক্লাবটির মালিকানায় থাকা গ্লেজার ফ্যামিলি। গত বছরের শেষ দিকে ক্লাব বিক্রির প্রস্তাব আনে তারা। এরপর আগ্রহ প্রকাশ করেছেন ব্রিটিশ ধনকুবের ও ইএনইওএস কেমিক্যাল কোম্পানির সিইও জিম রাটক্লিফ।  

তবে শেখ জসিমের মতো রাটক্লিফ ইউনাইটেডের শতভাগ মালিকানা চান না। ৫০ ভাগের কিছু বেশি মালিকানার জন্য দরপ্রস্তাব  করেছেন। যাতে ক্লাবের মেজরিটি তার অধীনে থাকে। তবে সে অনুযায়ী ম্যানচেস্টার ইউনাইটেডের নির্বাহী কো-চেয়ারম্যান জোয়েল ও আভ্রাম গ্লেজারের ভাগে ক্লাবের ২০ শতাংশ করে শেয়ার থেকে যায়।  

ডিলয়েটের মতে, বিশ্বের চতুর্থ ধনী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। গ্লেজার ফ্যামিলি ক্লাবটিকে বিক্রি করলে, তা ক্রীড়াঙ্গনে সর্বোচ্চ খরচে ক্লাব বিক্রির রেকর্ড গড়বে। এদিকে গত বছর মে মাসে ৪২৫ কোটি পাউন্ডে চেলসি কিনেছেন যুক্তরাস্ট্রের ব্যবসায়ী টড বোয়েলি।  

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।