ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সিঙ্গাপুরে বাংলাদেশের ম্যাচ ঘিরে উৎসবের আমেজ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
সিঙ্গাপুরে বাংলাদেশের ম্যাচ ঘিরে উৎসবের আমেজ

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ম্যাচে সিঙ্গাপুরের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটিকে ঘিরে স্বাগতিক সিঙ্গাপুরের প্রবাসী বাংলাদেশি ফুটবল সমর্থকদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

এমনকি এরইমধ্যে ম্যাচটির সব টিকিটও নাকি বিক্রি হয়ে গেছে।

সিঙ্গাপুরের জালান বেসার স্টেডিয়ামে আগামীকাল রোববার (৩০ এপ্রিল) গড়াবে ম্যাচটি, যা ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। প্রবাসী সমর্থকদের একটি বড় অংশ ম্যাচটি উপভোগ করতে মুখিয়ে আছেন। বাংলাদেশের আগের ম্যাচেও প্রবাসী সমর্থকরা মাঠে উপস্থিত ছিলেন।  
প্রবাসীদের এই সমর্থন বাংলাদেশ দলের জন্য বড় শক্তি বলে মনে করেন হেড কোচ গোলাম রব্বানী ছোটন। তিনি বলেন, ‘সিঙ্গাপুরে আমরা দেশি ভাইদের সমর্থন পাচ্ছি। এটা আমাদের জন্য বড় পাওয়া। আশা করি আগামীকালও আমরা এই সমর্থন কাজে লাগিয়ে মাঠে জয় আদায় করব। ’

বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচ। ‘ডি’ গ্রুপের  দ্বৈরথের আগে বাংলাদেশ ও সিঙ্গাপুরের সংগ্রহ সমান ৩টি করে পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা (+৭)। বাংলাদেশ অবস্থান করছে দুইয়ে।

বাছাইয়ের পরবর্তী রাউন্ডে যেতে হলে বাংলাদেশকে আগামীকাল জিততেই হবে। এই ম্যাচে জয় বিকল্প অন্য কিছু নিয়ে ভাবছেন না বলে জানিয়েছেন দলের কোচ গোলাম রব্বানী ছোটন, ‘টুর্নামেন্টে পরবর্তী পর্বে খেলতে হলে আমাদের জিততে হবে। আমরা জয়ের লক্ষ্যেই মাঠে নামব’।

‘সিঙ্গাপুর ভালো দল। তাদের একাধিক কুশলী ফুটবলার রয়েছে। আমরা অবশ্য সেদিকে দৃষ্টি দিচ্ছি না। আমরা নিজেদের নিয়েই ভাবতে চাই, মনোযোগ দিচ্ছি নিজেদের স্বাভাবিক খেলার দিকে। নিজেদের স্বাভাবিক ফুটবল খেলতে পারলে জয় নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করতে পারবো বলে আমি আশাবাদী,’ যোগ করেন ছোটন।

কোচের সঙ্গে একমত অধিনায়ক রুমা আক্তারো। তিনি বলেন, ‘আমরা আগের ম্যাচের মতো এই ম্যাচে স্বাভাবিক খেলা খেলে জিততে চাই। সবার কাছে দোয়া চাই। ’

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।