ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পয়েন্ট খুইয়ে শিরোপার অপেক্ষা বাড়ালো নাপোলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
পয়েন্ট খুইয়ে শিরোপার অপেক্ষা বাড়ালো নাপোলি

লাৎজিওকে হারিয়ে উৎসবের মঞ্চটা তৈরি করে রেখেছিল ইন্টার মিলান। তাই কেবল জিতলেই ৩৩ বছর পর সিরি আ'র শিরোপা আজই নিশ্চিত করে ফেলত নাপোলি।

সেজন্য প্রস্তুতি বেশ জোরেসরেই নিয়েছিল ন্যাপোলস ভক্তরা। কিন্তু দিনশেষে তাদের হতাশায় ডুবালো ইতালিয়ান ক্লাবটি। সালেরনিতানার সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করে বাড়িয়েছে শিরোপার অপেক্ষা। তাই উৎসবটা জমা থাকল আগামী ম্যাচের জন্য। যেখানে জয় বা ড্র করলেই মেতে ওঠবে শিরোপার উল্লাসে। ৩২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লাৎজিও।   

দিয়েগো আরমান্দো স্টেডিয়ামে গোলশূন্যতে থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল। বিরতির পর ৬২ মিনিটে নাপোলিকে শিরোপার স্বপ্ন দেখান মাথিয়াস অলিভেরা। রাসপাদোরির কর্নার থেকে দারুণ এক হেডে স্বাগতিকদের এগিয়ে দেন তিনি। পুরো স্টেডিয়াম তখন সাজ সাজ রব। স্টেডিয়ামের বাইরের পার্টির জন্য প্রস্তুতি নিতে শুরু করেছিলেন আরও হাজারো সমর্থক। কিন্তু নাপোলির সব আশায় পানি ঢালেন বুলায় দিয়া। ৮৪ মিনিটে নাপোলিকে হতাশায় ফেলে সালেরনিতানাকে সমতায় ফেরান তিনি। বাকিটা সময় চেষ্টা করেও আর জয়সূচক গোলের দেখা পায়নি স্বাগতিকরা। সালেরনিতানার গোলপোস্টের নিচে চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন গিয়েরমো ওচোয়া। মেক্সিকান এই গোলরক্ষককে না চেনার অবশ্য উপায় নেই ফুটবল ভক্তদের। বিশ্বকাপ এলেই অতিমানবীয় রূপে ধরা দেন তিনি। আজও ঠিক তেমন রূপে দেখা গেল তাকে।

সিরি আ'য় পরবর্তী ম্যাচে উদিনেসের মুখোমুখি হবে নাপোলি। সবকিছু ঠিক থাকলেও সেই ম্যাচেই চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পাবে তারা। ১৯৯০ সালে সবশেষ ক্লাবটিকে লিগ শিরোপা জিতিয়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩ 

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।