ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বাফুফের পরিবেশ পছন্দ না হওয়ায় চাকরি ছাড়ছেন পল স্মলি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ২, ২০২৩
বাফুফের পরিবেশ পছন্দ না হওয়ায় চাকরি ছাড়ছেন পল স্মলি

বাংলাদেশ ফুটবল ফেডারেশেনে আজ (২ মে) কার্যনির্বাহি কমিটির দুটি সভা আয়োজিত হয়েছে। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে অনুষ্ঠানিক আলাপচারিতায় বসেন বাফুফে সভাপতি কাজি সালাউদ্দিন।

সেখানেই তিনি জানান পল স্মলির চাকরি ছাড়ার সিদ্ধান্তের বিষয়ে।

সালাউদ্দিন জানান, বাংলাদেশের ফুটবলের পরিবেশ পছন্দ না হওয়ায় আর কাজ করতে চান না বলে জানিয়েছেন টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি। দুই-একদিনের মধ্যে দেশে ছুটি কাটাতে যাবেন তিনি। বাংলাদেশে ফিরতে পারেন ১৪ মে। ফিরেই আনুষ্ঠানিকভাবে নিজের পদত্যাগপত্র জমা দিতে পারেন বাফুফের কাছে।  

২০১৬ সালের শেষ দিকে বাফুফেতে যোগ দিয়েছিলেন স্মলি। প্রথম দফায় দায়িত্ব পালনের পর ২০১৯ সালে ফিরে যান চুক্তি শেষ হওয়ায়। ২০২০ সালের জুনে চার বছরের চুক্তিতে আবারও ফেরানো হয় তাকে। দ্বিতীয় মেয়াদে তার চুক্তি ছিল ২০২৪ সাল পর্যন্ত। চুক্তির আরও এক বছর বাকি থাকলেও বাংলাদেশে থাকতে চান না বলে জানিয়ে দিয়েছেন সালাউদ্দিনকে।  
বাফুফে সভাপতির বাসায় গিয়ে নিজেই এমন অনুরোধ করেছেন স্মলি। তাকে থাকার অনুরোধ যেন করা না হয় সেই বিষয়েও বলেছেন বাফুফে সভাপতিকে।

তবে ফুটবল মহলে গুঞ্জন, বাফুফের চরম দুঃসময় দেখে নিজেই কেটে পড়ছেন স্মলি। আবু নাঈম সোহাগের মতো বাফুফের একটা অংশ নিজের দখলে রেখেছিলেন এই ব্রিটিশ। গণমাধ্যমে সংবাদ অনুযায়ী জাতীয় দলের কোচ নিয়োগসহ কোচদের লাইসেন্স প্রদানেও স্বেচ্ছাচারিতা করেছেন তিনি।

তবে সালাউদ্দিনের শঙ্কা, স্মলিকে হারালে ধ্বংস হয়ে যাবে বাংলাদেশ নারী ফুটবল। বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর হলেও ‍পুরুষ ফুটবলের চেয়ে নারী ফুটবল নিয়েই বেশি ব্যস্ত সময় পার করেছেন পল।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মে ০২, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।